Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Manu Bhaker Mary Kom

দুই তারকার দেখা, মেরি কমের সঙ্গে অনুশীলন করতে চান মনু ভাকের

বৃহস্পতিবার মনুকে সমাজমাধ্যমে মেরি কমের সঙ্গে সাক্ষাতের ছবি দিতে দেখা গেল। ছ’বারের বিশ্ব চ্যাম্পিয়ন কিংবদন্তি বক্সারের সঙ্গে কী কথা হয়েছে, সে ব্যাপারেও জানিয়েছেন মনু।

ফুরফুরে: এক ফ্রেমে দুই অলিম্পিক্স পদকজয়ী মনু ও মেরি। 

ফুরফুরে: এক ফ্রেমে দুই অলিম্পিক্স পদকজয়ী মনু ও মেরি।  ছবি: ইনস্টাগ্রাম।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৪ ০৮:৩৭
Share: Save:

প্যারিস অলিম্পিক্সে জোড়া পদক জয়ী মনু ভাকের এখন চোট সারাতে শুটিং থেকে বিশ্রামে আছেন। এই সুযোগে বিভিন্ন অনুষ্ঠানে সংবর্ধনার পাশাপাশি উঠতি প্রতিভাদের প্রেরণাও দিচ্ছেন তিনি। এর মধ্যে বৃহস্পতিবার মনুকে সমাজমাধ্যমে মেরি কমের সঙ্গে সাক্ষাতের ছবি দিতে দেখা গেল।

ছ’বারের বিশ্ব চ্যাম্পিয়ন কিংবদন্তি বক্সারের সঙ্গে কী কথা হয়েছে, সে ব্যাপারেও জানিয়েছেন মনু। তিনি মেরির সঙ্গে সাক্ষাতের ছবি দিয়ে লিখেছেন, ‘‘দারুণ লাগল আপনার সঙ্গে দেখা করে, অলিম্পিক্স আর নানা বিষয়ে কথা বলে দিদি। আপনার শুভকামনার জন্য ধন্যবাদ। একসঙ্গে এক দিন অনুশীলন করার ইচ্ছে রইল।’’ এ বারের অলিম্পিক্সে ছ’টি পদক জেেত ভারত। প্রথম পদক আসে মনুর হাত ধরেই।

প্যারিসে প্রথমে মেরি কমেরই শেফ দ্য মিশন হওয়ার কথা ছিল। কিন্তু ব্যক্তিগত কারণে সেই দায়িত্ব নিতে পারেননি ২০১২ লন্ডন অলিম্পিক্সে ব্রোঞ্জ জয়ী মেরি। যিনি মনুর সাফল্যে উচ্ছ্বসিত হয়ে এর আগে বলেছিলেন, ‘‘মনু প্যারিস অলিম্পিক্সে যে কৃতিত্ব গড়েছে তা সব ভারতীয়ের জন্যই গর্বের। বিশেষ করে মেয়েদের জন্য। মনু ইতিহাস সৃষ্টি করেছে।’’

এখন তিন মাসের বিশ্রামে আছেন মনু। তাঁর ডান হাতে চোট রয়েছে। এই তিন মাসের বিশ্রামে মনু একাধিক মনের ইচ্ছে পূরণ করতে চান। যা শুটিংয়ের জন্য নিরলস প্রস্তুতি নেওয়ার ব্যস্ততায় করা হয়ে ওঠেনি। যার মধ্যে ঘোড়ায় চড়া, ‘মার্শাল আর্টস’-এর অনুশীলনও রয়েছে। মনুর জন্য অবশ্য মার্শাল আর্টস-এর অনুশীলন নতুন নয়। মার্শাল আর্টসে মনুর জাতীয় পর্যায়ে পদকও রয়েছে। কয়েক দিন আগেই মনু বলেছিলেন, ‘‘এখন সময় আছে। তাই মার্শাল আর্টসের অনুশীলনে ফিরতে চাই।’’ শুধু তাই নয় মনু আরও বলেছিলেন তাঁর শখের কথা। ‘‘এই সময়টায় আমি নানা শখ পূরণ করতে পারি। ঘোড়ায় চড়া, স্কেটিং করা। ভরতনাট্যম, বেহালা শেখাও রয়েছে,’’ বলেছিলেন মনু। তবে এই চোটের জন্য আসন্ন বিশ্বকাপ ফাইনালে অনিশ্চিত তিনি।

অবশ্য মনুর কোচ যশপাল রানা পরিষ্কার করে দিয়েছিলেন কেন মনুকে বিশ্রাম দেওয়া হচ্ছে। তিনি বলেছিলেন, মনু যাতে চোট কাটিয়ে উঠতে পারেন সে জন্যই বিশ্রামের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manu Bhaker mary kom
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE