Advertisement
২৪ অক্টোবর ২০২৪
Paris Olympics 2024

গেমস ভিলেজে খেলোয়াড়দের সঙ্গে হাসি-গল্পে মাতলেন মাকরঁ

গেমস ভিলেজে একে একে আসতে শুরু করেছেন বিভিন্ন দেশের প্রতিযোগীরা। তাঁদের আশ্বস্ত করতে সোমবার সকালে গেমস ভিলেজে চলে যান ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল মাকরঁ।

সাক্ষাৎ: গেমস ভিলেজে ফরাসি প্রতিযোগীদের সঙ্গে মাকরঁ।

সাক্ষাৎ: গেমস ভিলেজে ফরাসি প্রতিযোগীদের সঙ্গে মাকরঁ। ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ জুলাই ২০২৪ ০৯:১৬
Share: Save:

কঠোরতম নিরাপত্তার বেড়াজালে ঢাকা পড়েছে প্যারিস। শুক্রবার অলিম্পিক্সের উদ্বোধন। তার আগে গোটা শহর জুড়ে সেনাবাহিনীর টহলদারি অস্বস্তি বাড়িয়েছে সকলের। ফরাসি পুলিশ প্রশাসনের দাবি, সাম্প্রতিক অতীতে যে ভাবে বারবার সন্ত্রাসবাদী হামলায় রক্তাক্ত হয়েছে প্যারিসের মাটি, আসন্ন অলিম্পক্সে তার পুনরাবৃত্তি যাতে না হয়, তার জন্য এই সতর্কতা। নতুন পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে হবে সকলকে।

গেমস ভিলেজে একে একে আসতে শুরু করেছেন বিভিন্ন দেশের প্রতিযোগীরা। তাঁদের আশ্বস্ত করতে সোমবার সকালে গেমস ভিলেজে চলে যান ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল মাকরঁ। খেলোয়াড়দের সঙ্গে হাসি-গল্পে মাতেন। তাঁদের সঙ্গে প্রাতরাশও সেরেছেন তিনি। ফ্রান্সের খেলোয়াড়েরা প্রেসিডেন্টকে দেখে আরও চাঙ্গা হয়ে ওঠেন। তাঁদের সঙ্গে প্রচুর নিজস্বীও তুলেছেন মাকরঁ।

সন্ত্রাসবাদী হামলা নিয়ে সম্প্রতি যে উদ্বেগ তৈরি হয়েছে, তা খারিজ করে মাকরঁ বলেছেন, ‘‘ভয়ের কোনও কারণ নেই। ফ্রান্স এই অলিম্পিক্স আয়োজনের জন্য সম্পূর্ণ ভাবে তৈরি।’’ যোগ করেন, ‘‘শুধু প্যারিস বলেই নয়, গোটা দেশ এই গ্রহের সবচেয়ে বড় ক্রীড়ানুষ্ঠান আয়োজনের সমস্ত প্রস্তুতি নিয়ে ফেলেছে।’’

মাকরঁ আরও বলেছেন, ‘‘গত চার বছর ধরে আমরা নিরলস পরিশ্রম করেছি অলিম্পিক্স সুষ্ঠু ভাবে আয়োজন করতে। প্রতীক্ষা শুক্রবারের, যে দিন উদ্বোধন হবে অলিম্পিক্সের। শেষবার প্যারিসে অলিম্পিক্স হয়েছিল ১৯২৪ সালে। সেই অর্থে শতবর্ষে আমরা ফের নতুন অধ্যায়ে পা রাখতে চলেছি।’’

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE