Advertisement
০২ জুলাই ২০২৪
Euro Cup 2024

ইউরোয় অঘটন, বিদায় গত বারের চ্যাম্পিয়ন ইটালির, কোয়ার্টার ফাইনালে সুইৎজ়ারল্যান্ড

ইউরো কাপের প্রি কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচেই অঘটন। সুইৎজ়ারল্যান্ডের কাছে হেরে বিদায় নিল ইটালি। কোয়ার্টার ফাইনালে উঠতে পারল না গত বারের চ্যাম্পিয়নেরা।

ম্যাচ হেরে হতাশ ইটালির খলোয়াড়রা।

ম্যাচ হেরে হতাশ ইটালির খলোয়াড়রা। ছবি রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২৪ ০১:০৭
Share: Save:

হোঁচট খেয়ে গ্রুপ পর্ব পার করেছিল ইটালি। কিন্তু প্রি কোয়ার্টার ফাইনালে পারল না তারা। অঘটন ঘটাল সুইৎজ়ারল্যান্ড। গত বারের চ্যাম্পিয়নদের ২-০ গোলে হারাল তারা। সুইজ়ারল্যান্ডের হয়ে গোল করলেন রেমো ফ্রুয়েলার ও রুবেন ভারগাস। গোটা ম্যাচে দাপট দেখাল সুইৎজ়ারল্যান্ড। চার বারের বিশ্বচ্যাম্পিয়নদের দেখে এক বারও মনে হয়নি যে ম্যাচ জিততে পারে তারা।

খেলার শুরু থেকেই দাপট দেখায় সুইৎজ়ারল্যান্ড। ২৪ মিনিটে সহজ সুযোগ পান এমবোলো। কিন্তু তা বাঁচিয়ে দেন ইটালির গোলরক্ষক জিয়ানলুইগি ডোনারুম্মা। তার পরেও আক্রমণ করতেই থাকে সুইৎজ়ারল্যান্ড। তার ফল পায় তারা। ৩৭ মিনিটে দ্রুত আক্রমণ থেকে বক্সে বল বাড়ান ভারগাস। সেই বল ধরে বাঁ পায়ের শটে গোল করেন ফ্রুয়েলার। এগিয়ে যায় সুইৎজ়ারল্যান্ড।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান বাড়ান ভারগাস। বক্সের বাইরে থেকে বাঁক খাওয়ানো শটে ডোনারুম্মাকে পরাস্ত করেন তিনি। ০-২ গোলে পিছিয়ে পড়ার পরে গোল শোধ করার চেষ্টা করে ইটালি। কিন্তু গোলের মুখ খুলতে পারছিল না তারা। ৭৫ মিনিটে সহজ সুযোগ হাতছাড়া করেন স্কামাক্কা। দেখে বোঝা যাচ্ছিল, দিন তাদের নয়। শেষ পর্যন্ত ২-০ গোলে জেতে সুইৎজ়ারল্যান্ড। শেষ ষোলো থেকেই বিদায় নিতে হয় ইটালিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Italy Switzerland Euro Cup 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE