Advertisement
০৩ অক্টোবর ২০২৪
UEFA Champions League

হেরে গেল এমবাপের রিয়াল মাদ্রিদ

বিপক্ষের মাঠে লিলের মতো দুর্বল দলের কাছে ১-০ হেরে গেল গতবারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। কিলিয়ান এমবাপে, ভিনিসয়াস জুনিয়ররা খেললেও লাভ কিছু হল না।

ব্যর্থ: নিজের দেশে খেলতে গিয়ে হতাশ এমবাপে। রিয়াল মাদ্রিদকে বুধবার লিল হারাল ১-০ গোলে। চ্যাম্পিয়ন্স লিগে।

ব্যর্থ: নিজের দেশে খেলতে গিয়ে হতাশ এমবাপে। রিয়াল মাদ্রিদকে বুধবার লিল হারাল ১-০ গোলে। চ্যাম্পিয়ন্স লিগে। ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৪ ০৬:২৯
Share: Save:

বড় ধাক্কা খেল রিয়াল মাদ্রিদ। বিপক্ষের মাঠে লিলের মতো দুর্বল দলের কাছে ১-০ হেরে গেল গতবারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। কিলিয়ান এমবাপে, ভিনিসয়াস জুনিয়ররা খেললেও লাভ কিছু হল না। পাশাপাশি নিজেদের মাঠে জিতেছে লিভারপুল। তারা ২-০ গোলে হারাল বোলোগনাকে। আরও দু’টি অঘটন আরবি লাই‌প‌জ়িসের কাছে জুভেন্টাসের ২-৩ হেরে যাওয়া এবং আতলেতিকো দে মাদ্রিদের ৪-০ হেরে যাওয়া। এমনিতে সোমবার চ্যাম্পিয়ন্স লিগে বহুদিন পরে ফিরে পাওয়া গেল অতীতের চেনা বার্সেলোনাকে! প্রতিপক্ষ ইয়ং বয়েজ়ের মতো দল হলেও ইউরোপের সেরা প্রতিযোগিতায় হালফিলে কখনও এতটা দাপট দেখা যায়নি লিয়োনেল মেসির পুরনো ক্লাবের। নিজেদের মাঠে ইয়ং বয়েজ়কে কার্যত উড়িয়ে দিলেন রবার্ট লেয়নডস্কিরা। জয় পাঁচ গোলে। যেখানে পোলিশ ফুটবলার একাই করলেন জোড়া গোল, ৮ ও ৫১ মিনিটে।

কে বলবে, এ বারের চ্যাম্পিয়নস লিগে নিজেদের প্রথম ম্যাচে ১-২ হার দিয়ে শুরু করেছিল এই বার্সেলোনা দলই। ১০ জন নিয়ে চেষ্টা করেও মোনাকোর কাছে হেরে যায় তারা। সেখানে বুধবার ইয়ং বয়েজ়ের বিরুদ্ধে ম্যাচটা তাই বার্সার জন্য শুধু জয়ে ফেরার ছিল না, ছিল নিজেদের আত্মবিশ্বাস ফিরে পাওয়ারও।

ক্যাম্প ন্যুতে হান্সি ফ্লিকের দল শুরু থেকেই খেলেছে চ্যাম্পিয়নের মেজাজে। বলা ভাল, কার্যত আগাগোড়া নিজেদের নিয়ন্ত্রণে রেখেছিল খেলা। এ দিন বার্সার এগিয়ে যেতে সময় লাগে মাত্র ৮ মিনিট। শুরুটা করেন লেয়নডস্কি। যিনি পরে নিজের দ্বিতীয় গোলও করে ফেলেন। অন্য দুই গোল রাফিনহা (৩৪ মিনিট) ও ইনিগো মার্তিনেসের (৩৭ মিনিট)। অন্যটি আত্মঘাতী গোল। যা আসে বিপক্ষ দলের মহম্মদ আলি কামারার ভুলে, খেলার ৮১ মিনিটে।

স্বভাবতই দলের জয়ে খুশি হলেও ম‌্যানেজার হ‌্যান্সি ফ্লিকের নজর এড়ায়নি লেয়নডস্কি এবং লামিনে ইয়ামালের হতাশ মুখ। ম‌্যাচ শেষের মাত্র দশ মিনিট আগে দু’জনকেই তুলে নেন ফ্লিক। লেয়নডস্কির কাছে সুযোগ ছিল হ‌্যাটট্রিক করার এবং ইয়ামালের কাছে লিগের দ্বিতীয় গোল করার। ম‌্যাচ শেষে বার্সা ম‌্যানেজার যা নিয়ে বলেন, “দলে অনেক ফুটবলার রয়েছে। সবাইকেই দেখে নিতে হবে। হ্যাটট্রিকের জন্যই রবার্ট হয়তো আরও খেলতে চাইছিল, কিন্তু আমার সে সব ভাবলে চলবে না।” যোগ করেন, “দলের খেলায় আমি সত্যিই মুগ্ধ। কিন্তু আসল ব্যাপার হচ্ছে ধারাবাহিকতা। আশা করব ছেলেরা সেটা পারবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kylian Mbappe Real Madrid UEFA Champions League
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE