Advertisement
২৮ সেপ্টেম্বর ২০২৪
Real Madrid

তাল কাটল রিয়াল মাদ্রিদে, ক্লাব বিশ্বকাপে খেলা নিয়ে হঠাৎই লেগে গেল কোচ-কর্তাদের

রিয়াল মাদ্রিদ দলে তাল কাটল। সোমবার ক্লাবের কোচ কার্লো আনচেলোত্তি দাবি করলেন, ফিফা ক্লাব বিশ্বকাপে খেলবে না রিয়াল। তার পরেই রিয়ালের কর্তারা জানালেন, এমন কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।

football

রিয়াল মাদ্রিদ দল। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২৪ ২২:৩৫
Share: Save:

কিছু দিন আগেই রেকর্ড ১৫তম চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে রিয়াল মাদ্রিদ। তার কিছু দিন পরেই তাল কাটল দলে। সোমবার ক্লাবের কোচ কার্লো আনচেলোত্তি দাবি করলেন, ফিফা ক্লাব বিশ্বকাপে খেলবে না রিয়াল। তার পরেই রিয়ালের কর্তারা জানালেন, এমন কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।

পরের বছর জুন-জুলাইয়ে ফিফা বিশ্বকাপ বড় করে আয়োজন করা হচ্ছে। আটটির বদলে খেলবে ৩২টি দল। সাধারণ বিশ্বকাপের মতোই প্রতি চার বছর অন্তর খেলা হবে।

কিন্তু ইটালির এক সংবাদমাধ্যমে সাক্ষাৎকারে আনচেলোত্তি বলেন, “রিয়াল মাদ্রিদের একটা ম্যাচের মূল্য ২০ মিলিয়ন ইউরো (১৭৯ কোটি টাকা)। সেখানে একটা গোটা প্রতিযোগিতা খেলার জন্য নাকি ও-ই টাকা দেওয়া হবে। অসম্ভব। আমাদের মতো যে কোনও ক্লাব এই প্রতিযোগিতায় খেলতে রাজি হবে না।” উল্লেখ্য, চ্যাম্পিয়ন্স লিগে প্রতিটি ম্যাচ খেলার জন্য রিয়াল ১০ মিলিয়ন ইউরো বা ৮৯ কোটি টাকা করে পায়।

তার কিছু ক্ষণ পরেই রিয়ালের তরফে একটি বিবৃতিতে লেখা হয়, “ফিফা ক্লাব বিশ্বকাপে অংশগ্রহণের ব্যাপারে রিয়াল কখনও প্রশ্ন তোলেনি। তাই পরিকল্পনামতোই আমাদের ক্লাব অংশ নেবে। গর্ব এবং অত্যন্ত আগ্রহের সঙ্গে এই প্রতিযোগিতায় খেলতে নামব আমরা, যাতে বিশ্বজুড়ে আমাদের সমর্থকেরা আবার নতুন ট্রফির স্বপ্ন দেখতে পারেন।”

এই বিবৃতির পরেই আনচেলোত্তি সমাজমাধ্যমে পোস্ট করে জানান, তিনি এই মন্তব্য অস্বীকার করছেন না। তবে যা বলেছেন তা সঠিক ভাবে তুলে ধরা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Real Madrid Carlo Ancelotti FIFA Club World Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE