Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Cristiano Ronaldo

সতীর্থদের নাম দিতেন রোনাল্ডো, কী নামে ডাকতেন রুনিকে?

কোচ অ্যালেক্স ফার্গুসনের প্রশিক্ষণে বিশ্বের অন্যতম সেরা ফুটবলার হয়ে উঠেছিলেন রোনাল্ডো। ইংল্যান্ডের ক্লাবে খেলার সময় সতীর্থদের বিভিন্ন নামে ডাকতেন তিনি। কাকে কী নাম দিয়েছিলেন?

Cristiano Ronaldo

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৪ ২২:৫৭
Share: Save:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে বিশ্ব চিনেছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে খেলার সময়। কোচ অ্যালেক্স ফার্গুসনের প্রশিক্ষণে বিশ্বের অন্যতম সেরা ফুটবলার হয়ে উঠেছিলেন তিনি। ইংল্যান্ডের ক্লাবে খেলার সময় সতীর্থদের বিভিন্ন নামে ডাকতেন রোনাল্ডো। কাকে কী নাম দিয়েছিলেন?

ম্যাঞ্চেস্টারের হয়ে পাঁচ বছরে আটটি ট্রফি জিতেছিলেন রোনাল্ডো। তার মধ্যে ছিল তিনটি প্রিমিয়ার লিগ এবং একটি চ্যাম্পিয়ন্স লিগ। পরে রিয়াল মাদ্রিদের হয়ে আরও চার বার চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিলেন রোনাল্ডো। রিও ফার্দিনান্দের একটি অনুষ্ঠানে তিনি এসেছিলেন। সেখানেই জানালেন সতীর্থদের বিভিন্ন নামে ডাকার কথা।

রোনাল্ডো তাঁর প্রাক্তন সতীর্থ ওয়েন রুনিকে ডাকতেন ‘শ্রেক’ বলে। জন ও’শিয়াকে সাজঘরে রোনাল্ডো ডাকতেন ‘নো বাম’ বলে। মিডফিল্ডার পল স্কোলসকে ‘জিঞ্জার’ বলে ডাকতেন পাঁচ বারের চ্যাম্পিয়ন্স লিগজয়ী।

এখন আল নাসেরের হয়ে খেলেন রোনাল্ডো। তাঁর ফুটবল কেরিয়ার শেষের পথে। নেশনস লিগে দেশের খেলছেন। গোলও করছেন। ফুটবল কেরিয়ারে ৯০০-র বেশি গোল রয়েছে তাঁর। শুক্রবার তিনি খেলবেন আল নাসেরের হয়ে। সৌদি প্রো লিগে খেলতে নামবেন রোনাল্ডো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cristiano Ronaldo Manchester United
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE