Advertisement
০৫ অক্টোবর ২০২৪
Cristiano Ronaldo

অবসরের জল্পনার মধ্যেই ভবিষ্যৎ নিয়ে ইঙ্গিত রোনাল্ডোর, কী জানিয়েছেন ঘনিষ্ঠ মহলে

ফ্রান্সের কাছে হেরে ইউরো কাপ থেকে ছিটকে গিয়েছে পর্তুগাল। তার পরই রোনল্ডোর অবসর নিয়ে তৈরি হয়েছে জল্পনা। এর মধ্যেই নিজের ভবিষ্যৎ নিয়ে ইঙ্গিত দিয়েছেন সিআর সেভেন।

picture of Cristiano Ronaldo

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৪ ১১:০২
Share: Save:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো কি দেশের হয়ে শেষ ম্যাচ খেলে ফেললেন? ইউরো কাপ থেকে পর্তুগালের বিদায়ের পর আশঙ্কা ফুটবলপ্রেমীদের একাংশের। তার মধ্যেই নিজের ভবিষ্যৎ নিয়ে ঘনিষ্ঠ মহলে ইঙ্গিত দিয়েছেন সিআর সেভেন। জানিয়েছেন তাঁর পরিকল্পনার কথা।

এখনই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানানোর পরিকল্পনা নেই রোনাল্ডোর। তাঁর চোখ ২০২৬ সালের বিশ্বকাপে। দেশকে ইউরো কাজ জেতালেও বিশ্বকাপ দিতে পারেননি। তাই আগামী বিশ্বকাপে খেলার জন্য বদ্ধপরিকর তিনি। এ নিয়ে অবশ্য প্রকাশ্যে কোনও মন্তব্য করেননি পর্তুগালের অধিনায়ক। পর্তুগাল শিবির সূত্রে খবর, ইউরো কাপের কোয়ার্টার ফাইনালে হারের পর ঘনিষ্ঠ মহলে আগামী বিশ্বকাপে খেলার ইঙ্গিত দিয়েছেন রোনল্ডো। দেশকে বিশ্বকাপ জেতানোর শেষ চেষ্টা করতে চান ৩৯ বছরের ফুটবলার। পাশাপাশি, টানা ছ’টি বিশ্বকাপে গোল করে নজির গড়তে চান।

ইউরো থেকে বিদায়ের পর রোনাল্ডো বলেছেন, ‘‘ফুটবল আমাদের প্রাথমিক ভাবে দুঃখ এবং শেষে আনন্দ দেয়। কিছু মুহূর্ত বর্ণনা করা যায় না। জাতীয় দলকে আরও এগিয়ে নিয়ে যেতে পারতাম। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারিনি। আমার পেনাল্টি ফস্কানো নিয়ে কথা হচ্ছে। শটটা ভাল মেরেছিলাম না খারাপ, বলতে পারব না। তবে এই মরসুমে আগের সব পেনাল্টিতেই গোল পেয়েছি। অথচ এই গোলটাই সব থেকে গুরুত্বপূর্ণ ছিল। তা-ও বলব আমরা ভালই লড়াই করেছি। ম্যাচটা দেখলে সবাই বুঝতে পারবেন, পর্তুগালেরই জেতা উচিত ছিল।’’

ইউরো কাপের কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের কাছে টাইব্রেকারে হেরে বিদায় নিতে হয়েছে পর্তুগালকে। টাইব্রেকারে গোল করলেও দলকে জেতাতে পারেননি রোনাল্ডো। ম্যাচের পর দৃশ্যতই ভেঙে পড়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE