Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
UEFA Euro 2024

ফুটবলারদের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন পর্তুগাল কোচ, কুর্নিশ করলেন ৪১ বছরের ‘বুড়ো’কে

শনিবার পর্তুগাল-তুরস্ক ম্যাচ বার বার বিঘ্নিত হয়েছে দর্শকদের আচরণের জন্য। মোট ছ’জন ঢুকে পড়েছিলেন মাঠে। ফুটবলারদের নিরাপত্তা নিয়ে সরব হয়েছেন পর্তুগালের কোচ। একই সঙ্গে প্রশংসা করেছেন দলের অভিজ্ঞতম ফুটবলার পেপের।

football

রোনাল্ডোর ঘাড় ধরে নিজস্বী তোলার চেষ্টা এক সমর্থকের। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২৪ ২০:৫৬
Share: Save:

শনিবার পর্তুগাল-তুরস্ক ম্যাচ বার বার বিঘ্নিত হয়েছে দর্শকদের আচরণের জন্য। ম্যাচের মাঝে এবং পরে মিলিয়ে মোট ছ’জন ঢুকে পড়েছিলেন মাঠে। প্রত্যেকেরই উদ্দেশ্য ছিল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সঙ্গে নিজস্বী তোলা। তাতে দলের ফুটবলার আহতও হয়েছেন। সেই ঘটনার পরেই ফুটবলারদের নিরাপত্তা নিয়ে সরব হয়েছেন পর্তুগালের কোচ। একই সঙ্গে প্রশংসা করেছেন দলের অভিজ্ঞতম ফুটবলার পেপের।

প্রথম বার মাঠে ঢুকে পড়েছিল এক খুদে সমর্থক। রোনাল্ডো তাঁর সঙ্গে হাসি হাসি মুখে নিজস্বী তোলেন। তার পরে একের পর এক সমর্থক ঢুকে পড়তে থাকেন মাঠে। মেজাজ হারাতে দেখা যায় রোনাল্ডোকেও।

সেই প্রসঙ্গে পর্তুগালের কোচ রবার্তো মার্তিনেস বলেছেন, “এটা খুবই চিন্তার বিষয়। আজ নেহাত দর্শকদের মতিগতি ভাল ছিল। দলের তারকা ফুটবলারকে তাঁর দেশের লোকেরা ভালবাসবে, এটাই স্বাভাবিক। আমরা সেটা পছন্দও করি। তবে এটাও মানতে হবে কারও মতিগতি ঠিকঠাক না থাকলে সামলানো মুশকিল হয়ে যায়। তখন খেলোয়াড়দের নিরাপত্তা দেওয়া কঠিন হয়ে পড়ে। আমার মনে হয় না খেলোয়াড়দের সুরক্ষা নিয়ে আপস করা উচিত। দর্শকদের কাছেও একটা বার্তা দিয়ে বলা উচিত যে, এটা ঠিক নয়।”

এর পরেই মার্তিনেস প্রশংসা করেছেন পেপে। ফুটবল খেলার প্রতি পেপের ভালবাসা দেখে গর্বিত তিনি। বলেছেন, “যদি কোনও নিরপেক্ষ দর্শক আমাদের ম্যাচ দেখে এবং পেপের উপর নজর রাখে, তা হলে মনেই হবে ৪১ বছরের কেউ খেলছে। পেপে পেশাদার হিসাবে আমাদের কাছে একটা উদাহরণ। যে ভাবে ম্যাচে মনঃসংযোগ করে, ম্যাচ বোঝার চেষ্টা করে, তাতে সবার কাছে ও উদাহরণ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE