Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
English Premier League

চুরি হয়ে গিয়েছিল আড়াই কোটি টাকার ট্রফির একাংশ! ইংল্যান্ডের ফুটবলের অজানা ঘটনা প্রকাশ্যে

দু’বছর আগে বিশ্বভ্রমণে বেরিয়েছিল ইংলিশ প্রিমিয়ার লিগের ট্রফি। বেলজিয়ামে একটি অনুষ্ঠানের মাঝে ২ কোটি ৬৪ লক্ষ টাকা দামের ট্রফির অর্ধেক অংশ চুরি হয়ে গিয়েছিল। অজানা সেই ঘটনা প্রকাশ্যে এসেছে সম্প্রতি।

football

ইপিএলের ট্রফি। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২৪ ২৩:২০
Share: Save:

দু’বছর আগে বিশ্বভ্রমণে বেরিয়েছিল ইংলিশ প্রিমিয়ার লিগের ট্রফি। বেলজিয়ামে একটি অনুষ্ঠানের মাঝে ২ কোটি ৬৪ লক্ষ টাকা দামের ট্রফির অর্ধেক অংশ চুরি হয়ে গিয়েছিল। সকলের অজান্তে তা নতুন করে বানিয়ে নেওয়া হয়েছিল। অজানা সেই ঘটনা প্রকাশ্যে এসেছে সম্প্রতি। তা নিয়েই ইউরো কাপের মাঝে সরগরম ইংল্যান্ডের ফুটবলমহল।

আগামী মরসুমের ইপিএলের সূচি ঘোষণার দিনেই এই ঘটনা প্রকাশ্যে এসেছে। প্রতি মরসুমে দু’টি করে ট্রফি বানানো হয়। একটি দেওয়া হয় বিজয়ী দলকে। আর একটি থাকে ইপিএলের কর্তৃপক্ষের কাছে। সেই ট্রফিটিই প্রতিযোগিতা শুরুর আগে বা মাঝে নির্দিষ্ট কিছু জায়গায় সফর করানো হয়।

দু’বছর আগে বেলজিয়ামে সে রকমই একটি অনুষ্ঠানে নিয়ে যাওয়া হয়েছিল ট্রফিটি। বরাবরের মতোই ট্রফিটি ঘিরে ছিলেন নিরাপত্তারক্ষীরা। তার মাঝেই ট্রফি রাখার দু’টি ব্যাগের একটি চুরি যায়। একটি ব্যাগে ট্রফির মধ্যবর্তী অংশ ছিল। আর একটি ব্যাগে সোনালি রঙের মুকুট এবং ট্রফির নীচের অংশটি ছিল। সেই ব্যাগটিই চুরি যায়।

ইপিএল কর্তৃপক্ষ ঘটনাটি পরে বুঝতে পারলেও কাউকে কিছু জানতে দেননি। যে গয়না সংস্থা এই ট্রফি তৈরি করে, তাদের নিয়ে নতুন মুকুট এবং বাকি অংশটি নিঃশব্দে তৈরি করিয়ে মূল ট্রফির সঙ্গে জুড়ে দেওয়া হয়। তাদের দাবি, চোরেরা হয়তো বুঝতেই পারেনি তারা কী চুরি করেছে। সেটি সঙ্গে সঙ্গে গলিয়ে ফেলা হয়েছে বলে তাঁদের ধারণা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

English Premier League steal EPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE