Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Durand Cup 2024

লাজংকে হারিয়ে প্রথম বার ডুরান্ড কাপের ফাইনালে নর্থইস্ট, শনিবার খেলতে নামবে কলকাতায়

শিলংয়ের জনসমর্থনও জেতাতে পারল না লাজং এফসি-কে। প্রথম বার ডুরান্ড কাপের ফাইনালে উঠল নর্থইস্ট ইউনাইটেড। শিলংকে ৩-০ গোলে হারিয়ে দিল তারা।

football

গোলের পর নর্থইস্টের খেলোয়াড়দের উল্লাস। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৪ ২১:২৮
Share: Save:

শিলংয়ের জনসমর্থনও জেতাতে পারল না লাজং এফসি-কে। ঘরের মাঠে ডুরান্ড কাপের সেমিফাইনালে হেরে গেল তারা। প্রথম বার ডুরান্ড কাপের ফাইনালে উঠল নর্থইস্ট ইউনাইটেড। শিলংকে ৩-০ গোলে হারিয়ে দিল তারা। শনিবার যুবভারতীতে ফাইনালে তারা খেলবে মোহনবাগান বনাম বেঙ্গালুরু এফসি ম্যাচের বিজয়ীর বিরুদ্ধে।

প্রথমার্ধে দু’গোলে এগিয়ে যায় নর্থইস্ট। প্রথম একাদশে থোই সিংহ এবং আলেদ্দিন আজারাইকে রেখেছিলেন নর্থইস্ট কোচ। তাঁরাই গোল করেন। সামতে থ্রো করেছিলেন। সেখান থেকে বিপক্ষের বক্সে বল পান আজারে। তাঁর ব্যাক হিল পান জিতিন। সেখান থেকে থোই নিখুঁত শটে গোল করেন।

লাজং লড়াইয়ের চেষ্টা করেছিল। ওয়াহলাংয়ের শট অল্পের জন্য বাঁচিয়ে দেন নর্থইস্ট গোলকিপার। তার পরেই গোল করেন নর্থইস্ট। নেস্তর রজারের পাস পেয়েছিলেন মরক্কোর খেলোয়াড় আজারাই। তিনি বল ধরে লাজং গোলকিপার মানসের মাথার উপর দিয়ে শট মারেন। সেই বল ক্রস বারে লেগে ফেরত আসার পর ফিরতি শটে গোল করেন আজারাই।

দ্বিতীয়ার্ধের সংযুক্তি সময়ে নর্থইস্টের তৃতীয় গোল পার্থিব গগৈয়ের। লাজং মাঝেমাঝেই চেষ্টা করেছিল ম্যাচে ফিরে আসার। কিন্তু নর্থইস্টের জমাট রক্ষণ সেই সুযোগ দেয়নি। ১৫ হাজার দর্শকের সামনে হার মানতে হয় লাজংকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durand Cup 2024 NorthEast United Shillong Lajong FC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE