Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Roberto Baggio

হাসপাতালে রবার্তো বাজ্জিয়ো, ডাকাতদের মারে জখম নায়ক-খলনায়ক ইটালির ফুটবলার

ডাকাতদের পাল্লায় পড়লেন ইটালির প্রাক্তন ফুটবলার রবার্তো বাজ্জিয়ো। আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করানো হয়েছে তাঁকে। ঘটনার তদন্ত শুরু করেছে ইটালির পুলিশ।

Picture of Roberto Baggio

রবার্তো বাজ্জিয়ো। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২৪ ১৩:১৯
Share: Save:

ইউরো কাপে ইটালির খেলার দিনই নিজের বাড়িতে আক্রান্ত ইটালির প্রাক্তন ফুটবলার রবার্তো বাজ্জিয়ো। আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করানো হয়েছে তাঁকে। ডাকাতেরা তাঁর বাড়িতে হামলা চালায়। ডাকাতির চেষ্টায় বাধা দেন বাজ্জিয়ো। বাধা পেয়ে আগ্নেয়াস্ত্র দিয়ে তাঁকে ডাকাতেরা মারধর করেছে বলে জানা গিয়েছে।

বৃহস্পতিবার ছিল ইটালি-স্পেন ম্যাচ। ফলে ইটালির রাস্তাঘাট ছিল ফাঁকা। প্রায় সকলেই বসে পড়েছিলেন টেলিভিশনের সামনে। সেই সুযোগে বাজ্জিয়োর বাড়িতে ডাকাতির চেষ্টা করে একদল সশস্ত্র দুষ্কৃতী। প্রায় ৪০ মিনিট ধরে ৫৭ বছরের প্রাক্তন ফুটবলারের আলতাভিলা ভিসেন্টিনার বাড়িতে তাণ্ডব চালায় দুষ্কৃতীরা। ইটালির সংবাদমাধ্যম জানিয়েছে, বাজ্জিয়ো একাই পাঁচ দুষ্কৃতীর সঙ্গে লড়াই করেন। কিন্তু তাঁদের সঙ্গে পেরে ওঠেননি। শেষ পর্যন্ত তাঁকে এবং তাঁর স্ত্রীকে বেঁধে জিনিসপত্র নিয়ে পালিয়ে গিয়েছে দুষ্কৃতীরা। একাধিক ঘড়ি এবং গয়না নিয়ে গিয়েছে তারা। ডাকাতেরা চলে যাওয়ার পর বাজ্জিয়ো কোনও ভাবে নিজেকে বাঁধনমুক্ত করে পুলিশে ফোন করেন। পুলিশ এসে তাঁকে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যায়। স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বাজ্জিয়ো। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

ইটালির প্রাক্তন স্ট্রাইকার ফুটবলজীবনে খেলেছেন জুভেন্টাস, ইন্টার মিলান, এসি মিলানে। ১৯৯৪ সালের বিশ্বকাপে তিনি ছিলেন নায়ক। পাঁচটি গোল করেছিলেন। প্রায় একার দক্ষতায় দলকে ফাইনালে তুলেছিলেন। আবার ফাইনালে টাইব্রেকারে তিনিই পেনাল্টি মিস্ করায় বিশ্বকাপ জেতা হয়নি ইটালির। চ্যাম্পিয়ন হয়েছিল ব্রাজিল। ফলে ইটালির ফুটবল জনতার চোখে নায়ক থেকে খলনায়ক হয়ে যান বাজ্জিয়ো। ১৯৯০, ১৯৯৪ এবং ১৯৯৮ — তিনটি বিশ্বকাপ খেলেছেন বাজ্জিয়ো। ইটালির প্রথম ফুটবলার হিসাবে তিনটি বিশ্বকাপে গোল করার কৃতিত্ব রয়েছে তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UEFA Euro 2024 Italy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE