Advertisement
২৬ অক্টোবর ২০২৪
Lionel Messi

মেজর লিগ সকারের ২২ দলের সকল ফুটবলারের চেয়ে বেশি টাকা পান মেসি, মাসে কত বেতন লিয়োর

আমেরিকার মেজর লিগ সকারে ২২টি দলের ফুটবলারেরা যা বেতন পান, লিয়োনেল মেসি একাই পান তার থেকে বেশি। মাসে কত টাকা বেতন পান তিনি?

football

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৪ ১৯:০৯
Share: Save:

মাসে কয়েকশ কোটি টাকা বেতন পান লিয়োনেল মেসি। আমেরিকার মেজর লিগ সকারে ২২টি দলের ফুটবলারেরা যা বেতন পান, মেসি একাই পান তার থেকে বেশি।

মেজর লিগ সকারে ইন্টার মায়ামির কাছ থেকে মাসে ১০০ কোটি ৯২ লক্ষ টাকা বেতন পান মেসি। তা ছাড়া ভাতা বাবদ ১৭১ কোটি ৯৬ লক্ষ টাকা পান তিনি। অর্থাৎ, সব মিলিয়ে মাসে ২৭৩ কোটি টাকা পান মেসি। ফুটবলারদের মাসিক বেতনের জন্য মায়ামিকে মোট ৩৫০ কোটি ৭০ লক্ষ টাকা খরচ করতে হয়। মেসি ছাড়া বাকি সকল ফুটবলারের জন্য তাদের খরচ হয় ৭৭ কোটি টাকা।

এই ২৭৩ কোটি টাকা পুরোটাই বেতন বাবদ পাওয়া টাকা। এর মধ্যে বিজ্ঞাপন থেকে প্রাপ্ত টাকা ও পারফরম্যান্স বোনাসের উল্লেখ নেই। সেই টাকা যোগ করলে মেসির বেতন আরও বেশি হওয়ার কথা।

মেসি যে ২৭৩ কোটি টাকা বেতন পান তার থেকে কম বাজেট মেজর লিগ লকারের বাকি ২২টি দলের। টরন্টোকে মাসে ২৬৭ কোটি ৪৪ লক্ষ টাকা খরচ করতে হয়। লস অ্যাঞ্জেলস এফসিকে খরচ করতে হয় ১৮৫ কোটি ৮৬ লক্ষ টাকা। এলএ গ্যালাক্সিকে ফুটবলারদের জন্য মাসে খরচ হয় ১৮৫ কোটি ২ লক্ষ টাকা। খুব কাছেই রয়েছে নাশভিল, সিনসিনাটি ও হিউস্টন। এই তিন ক্লাবকে মাসে যথাক্রমে ১৮৪ কোটি ১৮ লক্ষ, ১৭৬ কোটি ৬১ লক্ষ ও ১৭২ কোটি ৪০ লক্ষ টাকা খরচ করতে হয়।

মেজর লিগ সকারে সবচেয়ে কম বাজেট মন্ট্রিয়েলের। তাদের মাসে ফুটবলারদের বেতনের জন্য মোট ৯৫ কোটি টাকা খরচ হয়। ফিলাডেলফিয়ার মাসে ১১৬ কোটি ৬ লক্ষ ও ডালাসের ১১৬ কোটি ৯০ লক্ষ টাকা খরচ হয় মাসে।

অন্য বিষয়গুলি:

Lionel Messi Inter Miami Major League Soccer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE