Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Manolo Marquez

সিরিয়ার কাছে হেরে রাগের পাশাপাশি আনন্দও হচ্ছে! কেন এমন বললেন ভারতের ফুটবল কোচ মানোলো

ভারতের ফুটবল কোচ হওয়ার পরে এখনও পর্যন্ত জিততে পারেননি মানোলো মার্কেজ়। আন্তর্মহাদেশীয় কাপে সিরিয়ার কাছে হেরে রাগের পাশাপাশি আনন্দও হচ্ছে মানোলোর। কেন?

football

মানোলো মার্কেজ়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৫
Share: Save:

শুরুটা মোটেই ভাল হয়নি মানোলো মার্কেজ়ের। ভারতের ফুটবল কোচ হওয়ার পরে এখনও পর্যন্ত জিততে পারেননি তিনি। আন্তর্মহাদেশীয় কাপে মরিশাসের সঙ্গে ড্রয়ের পরে সিরিয়ার কাছে হেরেছে ভারত। খেলা শেষে রাগের পাশাপাশি আনন্দও হচ্ছে মানোলোর। কেন?

সিরিয়ার কাছে ০-৩ গোলে হারের মনে মানোলো জানিয়েছেন, দলের প্রথমার্ধের খেলা দেখে রাগ হয়েছে তাঁর। মনে হয়েছে, ভয়ে ভয়ে খেলছেন ফুটবলারেরা। তিনি বলেন, “প্রথমার্ধের খেলা দেখে খুব রাগ হয়েছে। আমরা ভয়ে ভয়ে খেলেছি। আমরা ওদের আটকাতে পারতাম। কিন্তু পারিনি।”

অবশ্য দ্বিতীয়ার্ধের খেলায় খুশি মানোলো। ভারতের ফুটবল কোচের কথায়, “দ্বিতীয়ার্ধে আমরা ভাল খেলেছি। দলের খেলায় আমি খুশি। যে ভাবে গোলের জন্য আমরা আক্রমণ করেছি তা আমাকে আনন্দ দিয়েছে। ম্যাচের ফল ৩-০ হওয়া উচিত ছিল না। আমাদের গোল করা উচিত ছিল। ওরা প্রতি-আক্রমণ থেকে আমাদের হারিয়ে দিল। তবে দ্বিতীয়ার্ধে আমরা সাহসী ফুটবল খেলেছি।”

দ্বিতীয়ার্ধে কিছুটা হলেও সমস্যার সামনে পড়তে হয়েছে সিরিয়ার গোলরক্ষককে। লিস্টন কোলাসোর শট বারে লেগে বেরিয়ে না গেলে গোল করতে পারত ভারত। মানোলো বলেন, “এই ম্যাচে আমরা অন্তত সুযোগ তৈরি করতে পেরেছি। মরিশাসের বিরুদ্ধে তো সেটাও পারিনি। ওদের গোলরক্ষক দু’তিনটে ভাল সেভ করেছে। প্রথমার্ধের থেকে হাজার গুণ ভাল ফুটবল খেলেছি দ্বিতীয়ার্ধে। তবে গোল করতে না পারায় হতাশ লাগছে।”

এ বারের আন্তর্মহাদেশীয় কাপে ভারত, সিরিয়া ও মরিশাস খেলেছে। ভারত ও মরিসাস দু’দল একটি ম্যাচ ড্র করেছে ও একটি হেরেছে। দু’দলেরই পয়েন্ট ১। অন্য দিকে নিজেদের দু’টি ম্যাচই জিতে ৬ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়েছে সিরিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE