Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
India Football Team

সেপ্টেম্বরে আন্তঃমহাদেশীয় কাপ, ২৬ ফুটবলার নিয়ে প্রস্তুতি শিবির ভারতের, দল ঘোষণা নতুন কোচের

আগামী মাসে হবে আন্তঃমহাদেশীয় কাপ। তার আগে রয়েছে প্রস্তুতি শিবির। সেই শিবিরের জন্য ২৬ জনের দল ঘোষণা করলেন ভারতের নতুন ফুটবল কোচ মানোলো মার্কেজ়।

football

মানোলো মার্কেজ়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৪ ১৬:০২
Share: Save:

ইগর স্তিমাচের পরে দায়িত্ব নেওয়ার পরে প্রথম পরীক্ষার সামনে মানোলো মার্কেজ়। আগামী মাসে রয়েছে আন্তঃমহাদেশীয় কাপ। সেই প্রতিযোগিতায় নামার আগে প্রস্তুতি শিবির হবে ভারতের ফুটবল দলের। সেই শিবিরের জন্য ২৬ জনের দল ঘোষণা করেছেন ভারতের নতুন ফুটবল কোচ। এই ২৬ জনের মধ্যে থেকে চূড়ান্ত দল বেছে নেওয়া হবে।

দল ঘোষণা করতে গিয়ে মার্কেজ় বলেন, “আমি খুব উত্তেজিত। প্রথম বড় প্রতিযোগিতায় নামতে যাচ্ছি। তার আগে প্রস্তুতি সেরে নিতে চাই। ভাল ফল করতে হলে সঠিক দল তৈরি করতে হবে। সেই কারণেই প্রস্তুতি শিবির। আশা করছি, প্রত্যেক ফুটবলার নিজেদের সেরা দেবে। ভারতের হয়ে খেলার থেকে গর্ব ওদের কাছে কিছু হতে পারে না। আমরা শক্তিশালী দল গড়ার চেষ্টা করব।”

আন্তঃমহাদেশীয় কাপে ভারত ছাড়া রয়েছে মরিশাস ও সিরিয়া। ফিফা ক্রমতালিকায় ভারত এখন ১২৪ নম্বরে। সিরিয়া রয়েছে ৯৩ নম্বরে। তাই ভারতের সামনে কঠিন লড়াই। তবে মরিশাস ধারেভারে অনেকটা দুর্বল। ক্রমতালিকায় ১৭৯ নম্বরে রয়েছে তারা। ৩ সেপ্টেম্বর শুরু প্রতিযোগিতা। সে দিন মুখোমুখি ভারত ও মরিশাস। ৬ সেপ্টেম্বর সিরিয়া ও মরিশাসের খেলা রয়েছে। ৯ সেপ্টেম্বর ভারত বনাম সিরিয়া। প্রতিটি ম্যাচ হবে হায়দরাবাদে। খেলা শুরু রাত সাড়ে ৭টা থেকে।

প্রস্তুতি শিবিরে ভারতীয় দল—

গোলরক্ষক: গুরপ্রীত সিংহ সান্ধু, অমরিন্দর সিংহ, প্রভসুখন সিংহ গিল।

ডিফেন্ডার: নিখিল পুজারি, রাহুল ভেকে, চিংলেনসানা, রোশন সিংহ, আনোয়ার আলি, জয় গুপ্ত, আশিস রাই, শুভাশিস বসু, মেহতাব সিংহ।

মিডফিল্ডার: সুরেশ সিংহ, জিকসন সিংহ, নন্দকুমার, মহেশ নাওরেম, ইয়াসির মহম্মদ, লালেংমাওয়াইয়া রালতে, অনিরুদ্ধ থাপা, সাহাল আব্দুল সামাদ, লালিয়ানজুয়ালা ছাংতে, লালথাথাংগা খাওয়ালরিং।

ফরোয়ার্ড: কিয়ান নাসিরি, এডমুন্ড লালরিন্ডিকা, মনবীর সিংহ, লিস্টন কোলাসো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE