Advertisement
১৯ মে ২০২৪
Indian Football Team

দ্বিতীয় দল ঘোষণা ভারতের, জায়গা পেলেন মোহনবাগানের ৮ ফুটবলার, বাকি ৭ জন কারা?

প্রথম পর্যায়ে ২৬ জন ফুটবলার নিয়ে দল ঘোষণা করেছিলেন ইগর স্তিমাচ। এ বার ১৫ জনের দ্বিতীয় দল ঘোষণা করলেন ভারতীয় ফুটবল দলের কোচ।

football

মোহনবাগান ফুটবল দল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২৪ ১৭:১৩
Share: Save:

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে খেলার জন্য মোট ৪১ জন ফুটবলারের নাম ঘোষণা করেছেন ইগর স্তিমাচ। প্রথম পর্যায়ে ২৬ জন ফুটবলার নিয়ে দল ঘোষণা করেছিলেন তিনি। এ বার ১৫ জনের দ্বিতীয় দল ঘোষণা করলেন ভারতীয় ফুটবল দলের কোচ। প্রথম পর্বের দলে মোহনবাগান ও মুম্বই সিটি এফসি-র ফুটবলারদের রাখা হয়নি। দ্বিতীয় পর্বে আইএসএলের ফাইনালে খেলা দু’দলের ১৫ ফুটবলারকে রেখেছেন তিনি।

মোহনবাগানের আট জন ফুটবলারকে রাখা হয়েছে দলে। মুম্বই থেকে সুযোগ পেয়েছেন সাত জন। ৪১ জনের দলে এই দুই ক্লাব থেকেই সব থেকে বেশি ফুটবলার রয়েছেন। চলতি মরসুমে আইএসএলের লিগ-শিল্ডের লড়াই হয়েছিলে এই দুই দলের মধ্যেই। মুম্বইকে হারিয়ে লিগ-শিল্ড জিতেছিল মোহনবাগান। ফাইনালে তার বদলা নিয়েছে মুম্বই। মোহনবাগানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে তারা।

ভুবনেশ্বরে ১০ মে থেকে শুরু হবে প্রস্তুতি শিবির। চার সপ্তাহ চলবে সেই শিবির। প্রথম পর্বের ২৬ ফুটবলার ১০ তারিখই শিবিরে যোগ দেবেন। দ্বিতীয় পর্বের ১৫ ফুটবলারকে অতিরিক্ত বিশ্রাম দেওয়া হয়েছে। ১৫ মে থেকে শিবিরে যোগ দেবেন তাঁরা।

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে এই রাউন্ডে দু’টি ম্যাচ বাকি ভারতের। ৬ জুন কলকাতায় কুয়েত ও ১১ জুন দোহায় কাতারের বিরুদ্ধে খেলবে তারা। এই দুই ম্যাচের উপরে ভারতের পরের রাউন্ডে যাওয়া নির্ভর করছে। আফগানিস্তানের বিরুদ্ধে দেশের মাটিতে হেরে যাওয়ায় এই মুহূর্তে গ্রুপে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। তাদের বাকি দু’টি ম্যাচ জিততেই হবে। তাই এক মাস প্রস্তুতি নিয়ে খেলতে চাইছে ভারত।

ভারতের প্রথম পর্বের দল:

গোলরক্ষক— অমরিন্দর সিংহ, গুরপ্রীত সিংহ সান্ধু।

ডিফেন্ডার— অময় গণেশ রানাওয়াডে, জয় গুপ্ত, লালচুংনুঙ্গা, মুহম্মদ হাম্মাদ, নরেন্দ্র গহলৌত, নিখিল পুজারি, রোশন সিংহ।

মিডফিল্ডার— ব্রেন্ডন ফের্নান্দেস, এডমুন্ড লালরিন্ডিকা, ইমরান খান, ইশাক ভানলালরুয়াতফেলা, জিকসন সিংহ, মহেশ নাওরেম, মহম্মদ ইয়াসির, নন্দকুমার, রাহুল কান্নোলি, সুরেশ সিংহ, ভিবিন মোহনন।

ফরোয়ার্ড— ডেভিড, জিতীন মাদাথিল, লালরিনজুয়ালা, পার্থিব গগৈ, রহিম আলি, সুনীল ছেত্রী।

ভারতের দ্বিতীয় পর্বের দল:

গোলরক্ষক— বিশাল কাইথ, ফুর্বা লাচেনপা।

ডিফেন্ডার— আকাশ মিশ্র, আনোয়ার আলি, মেহতাব সিংহ, রাহুল ভেকে, শুভাশিস বসু।

মিডফিল্ডার— অনিরুদ্ধ থাপা, দীপক টাংরি, লালেনমাওয়াইয়া রালতে, লালিয়ানজুয়ালা ছাংতে, লিস্টন কোলাসো, সাহাল আব্দুল সামাদ।

ফরোয়ার্ড— মনবীর সিংহ, বিক্রম প্রতাপ সিংহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE