Advertisement
০৪ অক্টোবর ২০২৪
Indian Football

নাম তুলে নিল যুদ্ধ-বিধ্বস্ত লেবানন, বাতিল ত্রিদেশীয় সিরিজ়, ভারতীয় দল খেলবে ভিয়েতনামের সঙ্গে

চলতি মাসে ভিয়েতনামে ত্রিদেশীয় প্রতিযোগিতা খেলার কথা ছিল ভারতীয় দলের। কিন্তু লেবানন নাম তুলে নেওয়ায় সেই প্রতিযোগিতা হচ্ছে না। বদলে ভিয়েতনামের সঙ্গে দু’বার খেলবে ভারত। অক্টোবরের ৯ এবং ১২ তারিখ খেলা হবে।

football

ভারতীয় ফুটবল দল। ছবি: সমাজমাধ্যম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৪ ২০:১৬
Share: Save:

চলতি মাসে ত্রিদেশীয় প্রতিযোগিতা খেলার কথা ছিল ভারতীয় দলের। ভিয়েতনামে গিয়ে খেলত তারা। কিন্তু লেবানন নাম তুলে নেওয়ায় সেই প্রতিযোগিতা হচ্ছে না। বদলে ভিয়েতনামের সঙ্গে দু’বার খেলবে ভারত। অক্টোবরের ৯ এবং ১২ তারিখ খেলা হবে।

ফিফা উইন্ডোতে এই প্রতিযোগিতা রাখা হয়েছিল। ৯ অক্টোবর ভিয়েতনাম এবং ১২ অক্টোবর লেবাননের বিরুদ্ধে খেলার কথা ছিল ভারতের। দু’দিনই তারা খেলবে ভিয়েতনামের বিরুদ্ধে। প্রথমটি প্রতিযোগিতামূলক ম্যাচ হলেও দ্বিতীয়টি হবে প্রদর্শনী ম্যাচ। এই ম্যাচের ফলাফলের উপর ভিত্তি করে ফিফা র‌্যাঙ্কিং পয়েন্টও অর্জন করা যাবে।

ইজ়রায়েলের সঙ্গে যুদ্ধ চলছে লেবাননের। সে দেশে একের পর এক মিসাইল হানা করছে ইজ়রায়েল। এমতাবস্থায় লেবানন জানিয়েছে, নিরাপত্তার কারণে ভিয়েতনামে গিয়ে প্রতিযোগিতা খেলা তাদের পক্ষে সম্ভব নয়। তাই তারা নাম তুলে নিয়েছে।

আগামী ৫ অক্টোবর কলকাতায় চলে আসবে গোটা দল। ৬ অক্টোবর অনুশীলন হবে। তবে মোহনবাগানে খেলা জাতীয় দলের ফুটবলারেরা সেই অনুশীলনে অংশ নেবেন কি না তা নিশ্চিত নয় এখনও। ৭ অক্টোবর ভিয়েতনামের উদ্দেশে রওনা দেবে ভারতীয় দল।

গত সোমবার ২৬ সদস্যের দল ঘোষণা করেছেন কোচ মানোলো মার্কেজ়। দল রওনা দেওয়ার আগে তা কমিয়ে ২৩ জনের করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Football Vietnam Tri Nation Series
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE