Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
UEFA Euro 2024

ইংল্যান্ডকে ফাইনালে তুলেই সমালোচকদের একহাত কোচের, ‘আমাদেরও খারাপ লাগে’

গ্রুপ পর্বে ইংল্যান্ডের নিস্তেজ ফুটবল দেখে রেগে গিয়েছিলেন সমর্থকেরা। কোচের উদ্দেশে উড়ে এসেছিল বোতল। তাঁর মস্তিষ্কেই ইউরোর ফাইনালে উঠে গিয়েছে ইংরেজরা। সাউথগেটও একহাত নিয়েছেন সমর্থকদের।

football

সাউথগেটের উচ্ছ্বাস। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২৪ ২১:০৩
Share: Save:

গ্রুপ পর্বে স্লোভেনিয়া এবং ডেনমার্কের বিরুদ্ধে খেলার সময় ইংল্যান্ডের নিস্তেজ ফুটবল দেখে রেগে গিয়েছিলেন সমর্থকেরা। ম্যাচের মাঝে কোচের উদ্দেশে উড়ে এসেছিল বোতল। সেই গ্যারেথ সাউথগেটের মস্তিষ্কেই ইউরোর ফাইনালে উঠে গিয়েছে ইংরেজরা। সাউথগেটও একহাত নিয়েছেন সমর্থকদের।

নেদারল্যান্ডসের বিরুদ্ধে পিছিয়ে পড়েও ২-১ জিতেছে ইংল্যান্ড। বুদ্ধি করে অলি ওয়াটকিন্সকে নামিয়েছিলেন সাউথগেট। তিনিই সংযুক্তি সময়ে গোল করে ইংল্যান্ডকে জেতান। ম্যাচের পর সাউথগেট বলেছেন, “আমরা সবাই চাই লোকে আমাদের ভালবাসুক। তাই না? দেশের হয়ে কিছু করতে পারলে নিজেকে গর্বিত ইংরেজ মনে হয়। কিন্তু পাশে কাউকে না পেলে এবং সমালোচনা শুনলে সেটা মেনে নেওয়া কঠিন।”

সাউথগেট আরও বলেছেন, “টানা দ্বিতীয় বার ফাইনালে ওঠা বিশেষ অনুভূতির। মাঠে না থাকলে হয়তো বাকিদের মতো দর্শক হিসাবে ম্যাচটা দেখতাম। ওদের মতোই উচ্ছ্বাস করতাম। এই দলটা আমিই ঠিক করি। তাই আজকের মতো রাত সমর্থকদের উপহার দিতে পারলে ভাল লাগে। আমরা এখানে ট্রফি জিততেই এসেছি। ফাইনালে প্রতিযোগিতার সেরা দলের বিরুদ্ধে খেলতে নামব।”

সাউথগেট জানিয়েছেন, ব্যক্তিগত স্বার্থ মাথায় না রেখে দলের ভালই চান তিনি। বলেছেন, “ইংল্যান্ডের উন্নতির কথা ভেবেই চাকরিটা নিয়েছিলাম। এখন দ্বিতীয় বার ফাইনালে উঠেছি। প্রথম বার ৫০ বছর পর ফাইনালে উঠেছিলাম। বিদেশে এই প্রথম ফাইনাল খেলতে নামব। অসাধারণ উপহার দিতে পারছি দর্শকদের। গত ৫০ বছরে সমর্থকদের সেরা উপহার দিতে পেরেছি ভেবে গর্বিত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UEFA Euro 2024 England Football Gareth Southgate
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE