Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Vinicius Junior

প্যারাগুয়ের কাছে হেরে চাপে ব্রাজিল, সমর্থকদের কাছে ক্ষমা চাইলেন ভিনিসিয়াস

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে প্যারাগুয়ের কাছে হেরেছে ব্রাজিল। এই হারের পরে দেশের সমর্থকদের কাছে ক্ষমা চেয়েছেন ব্রাজিলের ফুটবলার ভিনিসিয়াস জুনিয়র।

football

ভিনিসিয়াস জুনিয়র। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৪ ২০:০১
Share: Save:

সময়টা ভাল যাচ্ছে না ব্রাজিলের ফুটবল দলের। বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে প্যারাগুয়ের কাছে হেরেছে ব্রাজিল। এই হারের পরে দেশের সমর্থকদের কাছে ক্ষমা চেয়েছেন ব্রাজিলের ফুটবলার ভিনিসিয়াস জুনিয়র। নিজেদের খেলার মানের উন্নতি করে আগামী দিনে জয়ে ফেরার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

হারের পরে ভিনিসিয়াস বলেন, “আমরা সমর্থকদের কাছে ক্ষমা চাইছি। কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি। আমাদের খেলার মানের উন্নতি করতে হবে। আমি নিজেও জানি, জাতীয় দলের হয়ে কী করতে পারি। কিন্তু এখনও সেটা দেখাতে পারিনি। দলের আত্মবিশ্বাস কমেছে। সেটাই আমাদের খেলায় দেখা যাচ্ছে। এই সময় আমাদের বদলাতে হবে।”

পয়েন্ট নষ্ট করায় চাপে পড়ছে ব্রাজিল। আগামী দিনে যাতে পরিস্থিতি আর খারাপ না হয় তাঁরা সেই চেষ্টা করবেন বলে জানিয়েছেন ভিনিসিয়াস। তিনি বলেন, “আমরা জানি, কোন পরিস্থিতিতে আছি। ব্রাজিলকে এই পরিস্থিতি থেকে বার করে আনতে চাই। সাজঘরে ফিরে আমাদের ভাবতে হবে। কোথায় ভুল হচ্ছে তা দেখতে হবে। ভুল শুধরে জয়ে ফিরতে হবে। সেটা আমরা করে দেখাব।”

রিয়াল মাদ্রিদে দুর্দান্ত খেলেন ভিনিসিয়াস। একের পর এক গোল করেন। তা হলে দলের হয়ে কেন পারেন না? এই প্রশ্ন উঠছে। তারও জবাব দিয়েছেন ফুটবলার। ভিনিসিয়াস বলেন, “রিয়ালের হয়ে খেলা আলাদা। ইউরোপের ফুটবলের ঘরানা অন্য রকম। ওখানে অনেক দ্রুত খেলা হয়। আমাদের সেই ভাবে নিজেদের তৈরি করতে হয়।”

প্যারাগুয়ের কাছে হারের পরে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে আট ম্যাচে ১০ পয়েন্ট ব্রাজিলের। পয়েন্ট তালিকায় আর্জেন্টিনা, কলম্বিয়া, উরুগুয়ে ও ইকুয়েডরের পরে পাঁচ নম্বরে রয়েছে ব্রাজিল। একই পয়েন্টে গোল পার্থক্যে ছ’নম্বরে ভেনেজুয়েলা। তাই চাপ রয়েছে ব্রাজিলের। এই পরিস্থিতিতে ফেরার বার্তা দিচ্ছে ভিনিসিয়াস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE