Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Vinicius Junior

কোপায় ব্রাজ়িলের ব্যর্থতার দায় একার ঘাড়ে নিলেন ভিনিসিয়াস, কী বললেন দলের তরুণ ফুটবলার

কোপা আমেরিকায় কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছে ব্রাজ়িল। দলের ব্যর্থতার দায় একার ঘাড়ে নিলেন ভিনিসিয়াস জুনিয়র।

football

হতাশ ভিনিসিয়াস জুনিয়র। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২৪ ২৩:৩৭
Share: Save:

নেমার না থাকায় তাঁর উপরে অতিরিক্ত দায়িত্ব ছিল। ক্লাব ফুটবলে রিয়াল মাদ্রিদের হয়ে যে ফর্মে তিনি ছিলেন, তাতে ব্রাজ়িল সমর্থকেরা আশায় বুক বেঁধেছিলেন। কিন্তু আশাহত হয়েছেন তাঁরা। কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছে ব্রাজ়িল। উরুগুয়ের কাছে টাইব্রেকারে হেরেছে তারা। দলের ব্যর্থতার দায় একার ঘাড়ে নিলেন ভিনিসিয়াস জুনিয়র।

কোয়ার্টার ফাইনালে খেলতে পারেননি ভিনিসিয়াস। জোড়া হলুদ কার্ড দেখায় নির্বাসিত ছিলেন তিনি। তাই সাইডলাইনে দাঁড়িয়ে দলের হার দেখতে হয়েছে। মাঠে নেমে সাহায্য করতে পারেননি। সেটা আরও দুঃখ দিচ্ছে তাঁকে।

কোপা থেকে বিদায় নেওয়ার পরে সমাজমাধ্যমে ভিনিসিয়াস লেখেন, “কোপা শেষ হয়ে গেল। এ বার সময় এসেছে পর্যালোচনা করার। হারের ধাক্কা সামলাতে হবে। টাইব্রেকারে হারের ধাক্কা মানতে পারছি না। দুটো হলুদ কার্ড দেখায় খেলতে পারলাম না। বাইরে থেকে দাঁড়িয়ে দলের হার দেখতে হল। এই হারের দায় একা আমার। তার জন্য ক্ষমা চাইছি।”

পাঁচ বারের বিশ্বকাপজয়ী দল আরও এক বার ব্যর্থ হওয়ায় তাঁদের সমালোচনা শুরু হয়েছে। এই সমালোচনা শুনতে তৈরি ভিনিসিয়াস। তবে সেইসঙ্গে দেশের মানুষকে তিনি প্রতিশ্রুতি দিয়েছেন যে আবার শীর্ষে উঠবেন তাঁরা। ভিনিসিয়াস লেখেন, “আমি জানি সমালোচনা শুনতে হবে। তবে আমাদের নতুন দল। থিতু হতে একটু সময় লাগছে। আমি জানি, আমরা আবার শীর্ষে উঠব। সবাইকে একটু ভরসা রাখার অনুরোধ করছি।”

এ বারের কোপায় শুরু থেকেই ফর্মে ছিল না ব্রাজ়িল। গ্রুপ লিগে দু’টি ম্যাচ ড্র করে ও একটি ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনালে উঠেছিলেন ভিনিসিয়াসেরা। কিন্তু সেখানেই শেষ হয়ে গিয়েছে স্বপ্ন। আরও এক বার হারের জ্বালা নিয়ে দেশে ফিরতে হয়েছে তাঁদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vinicius Junior Copa America 2024 Brazil Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE