Advertisement
২৯ সেপ্টেম্বর ২০২৪
La Liga 2024-25

টানা সাত জয়ের পর লা লিগায় হার বার্সেলোনার, শীর্ষস্থান ধরে রাখলেও নজির ছোঁয়া হল না ফ্লিকের

অ্যাওয়ে ম্যাচে ওসাসুনার কাছে ২-৪ ব্যবধানে হেরে গেল বার্সেলোনা। ইয়ামাল এবং রাফিনিয়াকে প্রথম একাদশে না রেখে দল সাজিয়েছিলেন বার্সা কোচ ফ্লিক। তারই মূল্য দিতে হল তাঁকে।

Picture of Robart Lewandowski

হতাশ রবার্ট লেয়নডস্কি। ছবি: এক্স (টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:২৬
Share: Save:

লা লিগার ম্যাচে হেরে গেল বার্সেলোনা। টানা সাত ম্যাচ জয়ের পর শনিবার ওসাসুনার কাছে ২-৪ ব্যবধানে হারতে হল হানসি ফ্লিকের দলকে। একই সঙ্গে নজির গড়া হল না জার্মান কোচের।

জেরার্দো মার্তিনো বার্সেলোনার কোচ হিসাবে লা লিগায় নিজের প্রথম আটটি ম্যাচে জয় পেয়েছিলেন। ওসাসুনাকে হারাতে পারলে মার্তিনোর মতো ফ্লিকও প্রথম আটটি ম্যাচে জয়ের নজির গড়তেন। কিন্তু তা হল না। অ্যাওয়ে ম্যাচে দলের অন্যতম সেরা খেলোয়াড় লামিনে ইয়ামালকে প্রথম একাদশে রাখেননি ফ্লিক। নামাননি রাফিনিয়াকেও। তাঁদের ছাড়াও খেলার শুরু থেকে বলের দখল ছিল বার্সেলোনার ফুটবলারদের পায়েই। কিন্তু তাঁরা সুযোগ কাজে লাগাতে পারেননি। বরং প্রতিপক্ষ দলের ফুটবলারেরা সুযোগ কাজে লাগিয়ে জয় ছিনিয়ে নিয়েছেন। মিনিটে তাদের পক্ষে প্রথম গোল করেন আন্তে বুদিমির। ২৮ মিনিটে বার্সা ০-২ ব্যবধানে পিছিয়ে পড়ে ব্রায়ান জ়ারাগোজার গোলে। এই ফলেই শেষ হয় প্রথমার্ধের খেলা।

পিছিয়ে থাকা বার্সেলোনা দ্বিতীয়ার্ধে সমতা ফেরানোর চেষ্টায় আক্রমণের তীব্রতা বৃদ্ধি করে। ফলও পায় তারা। ৫৩ মিনিটে গোল করে ব্যবধান কমান পাও ভিক্টর। কিন্তু ৭২ মিনিটে পেনাল্টি থেকে নিজের দ্বিতীয় গোল করে ওসাসুনাকে ৩-১ ব্যবধানে এগিয়ে দেন বুদিমির। তাতেই বার্সেলোনার হার এক রকম নিশ্চিত হয়ে যায়। ৮৫ মিনিটে দলের পক্ষে চতুর্থ গোল করে জয় নিশ্চিত করেন অ্যাবেল ব্রেটনস। ৮৯ মিনিটে বার্সার হয়ে ব্যবধান কমান পরিবর্ত হিসাবে নামা ইয়ামাল।

হারের পরও লিগের পয়েন্ট তালিকায় শীর্ষে স্থান ধরে রেখেছে বার্সা। আট ম্যাচে তাদের পয়েন্ট ২১। দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট সাত ম্যাচে ১৭।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE