Advertisement
০৩ অক্টোবর ২০২৪
UEFA Champions League

দাপট আর্সেনালের, জিতেও সতর্ক পেপ

মিকেল আর্তেতার আর্সেনাল ২-০ গোলে হারিয়েছে প্যারিস সঁ জরমঁ-কে। অন্য ম্যাচে ম্যাঞ্চেস্টার সিটি ৪-০ গোলে জিতেছে ব্রাতিস্লাভার বিরুদ্ধে।

উল্লাস: গোলের পরে আর্সেনালের হাভার্ৎজ়। মঙ্গলবার।

উল্লাস: গোলের পরে আর্সেনালের হাভার্ৎজ়। মঙ্গলবার। ছবি: সংগৃহীত।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৪ ০৬:২১
Share: Save:

মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে ইংল্যান্ডের দুই ক্লাবই জাপটে জিতেছে। মিকেল আর্তেতার আর্সেনাল ২-০ গোলে হারিয়েছে প্যারিস সঁ জরমঁ-কে। অন্য ম্যাচে ম্যাঞ্চেস্টার সিটি ৪-০ গোলে জিতেছে ব্রাতিস্লাভার বিরুদ্ধে।

ঘরের মাঠে আর্সেনালের জয় নিশ্চিত করে দেন কাই হাভার্ৎজ় এবং বুকায়ো সাকা। জয়ের পরে সাকা জানিয়েছেন, এ বার তাঁরা ইংলিশ প্রিমিয়ার লিগেও চ্যাম্পিয়ন হবেন। সাকা বলেছেন, ‘‘আমরা অতিরিক্ত চাপ নিতে চাই না। চ্যাম্পিয়ন্স লিগ জয়ের সঙ্গে চলতি বছরে ইপিএল খেতাবও ছিনিয়ে নিতে চাই। সেই বিষয়ে আমি আশাবাদী।” তিনি আরও বলেন, “শেষ দু’বছরে আমরা অনেকটা কাছাকাছি গিয়েও স্বপ্নভঙ্গ হয়েছে। কিন্তু এ বছর স্বপ্নপূরণ করতে আমরা বদ্ধপরিকর।”

ম্যানেজার মিকেল আর্তেতা বলেছেন, ‘‘চ্যাম্পিয়ন্স লিগ সবে শুরু হয়েছে। তাই এই জয় নিয়ে বাড়তি উচ্ছ্বাস দেখাতে চাই না। তবে এখনও পর্যন্ত দল যে ফুটবল খেলেছে, তা বেশ ইতিবাচক। আমাদের এই ছন্দ ধরে রাখতে হবে।’’

অ্যাওয়ে ম্যাচে ম্যান সিটিও সহজ জয় পেয়েছে। তারা ৪-০ গোলে হারিয়েছে স্লোভান ব্রাতিস্লাভা-কে। গোল করেছেন ইলকাই গুন্দোয়ান, ফিল ফোডেন, আর্লিং হালান্ড এবং জেমস ম্যাকআতে।

তবে জয়ের পরেও সতর্ক ম্যানেজার পেপ গুয়ার্দিওলা। খুব কম সময়ের মধ্যে টানা ম্যাচের ধকল নিয়ে উদ্বিগ্ন তিনি। গত সপ্তাহেই চোট পেয়ে বাকি মরসুমের জন্য ছিটকে গিয়েছেন রদ্রি। ফলে কোনও ফুটবলারের উপরে বাড়তি চাপ তৈরি করতে চান না পেপ। তিনি বলেছেন, ‘‘রদ্রির বাইরে চলে যাওয়া আমাদের সতর্ক করে দিয়েছে। ফলে কাউকেই বাড়তি পরিশ্রম করার অনুমতি দিতে পারছি না।’’

মঙ্গলবার হালান্ডকে তুলে নিয়েছিলেন পেপ। সেই প্রসঙ্গে তিনি বলেছেন, ‘‘এখন আমাদের দল যে জায়গায় রয়েছে, সেখানে হিসাব করে ফুটবলারদের ব্যবহার না করতে পারলে নিজেদের বিপদ বাড়বে। হালান্ড এই দলের অন্যতম সেরা অস্ত্র। ফলে ওকে পুরো ম্যাচে খেলানোর ক্ষেত্রে আমাকে এখন বিকল্প ব্যবস্থাও রাখতে হচ্ছে।’’ যোগ করেন, ‘‘হালান্ড নিজেও সেটা খুব ভাল জানে। ও গোলের মধ্যে রয়েছে। সেটাই আমাদের কাছে খুশির খবর।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE