Advertisement
২৩ সেপ্টেম্বর ২০২৪
EPL 2024-25

১০ জনের আর্সেনালকে হারাতে পারল না ম্যাঞ্চেস্টার সিটি, ইপিএলের শীর্ষে হালান্ডেরা

Gabriel

প্রথম গোলের পর এরলিং হালান্ডের সঙ্গে সতীর্থদের উচ্ছ্বাস। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৪ ২৩:২৩
Share: Save:

এ বারের ইপিএলে এখনও পর্যন্ত অপরাজিত ম্যাঞ্চেস্টার সিটির। আর্সেনালের বিরুদ্ধে রবিবার শেষ হল ২-২ গোলে। দ্বিতীয়ার্ধের পুরোটাই ১০ জনে খেলল আর্সেনাল। সেই সুযোগে আক্রমণে ঝাঁঝ বাড়ে ম্যাঞ্চেস্টারের। ইপিএলে শীর্ষস্থান ধরে রাখলেন এরলিং হালান্ডেরা।

ম্যাচ শুরুর ৯ মিনিটের মাথায় গোল করেন হালান্ড। ম্যাঞ্চেস্টার সিটির হয়ে ১০০তম গোল করে ফেললেন তিনি। আর্সেনালের ডিফেন্ডারেরা বেশ কিছু এগিয়ে গিয়েছিলেন। তাতে হালান্ড যখন বল পান, তখন অনেকটা ফাঁক তৈরি হয়ে যায়। সেই সুযোগ কাজে লাগিয়ে গতিতে বাকিদের পরাস্ত করে এগিয়ে যান হালান্ড। বল জালে জড়িয়ে দেন।

সেই গোল শোধ করেন কালাফিয়োরি। ২২ মিনিটের মাথায় গোল করেন তিনি। এক জন ফুটবলার মাটিতে পড়েছিলেন। বন্ধ ছিল খেলা। রেফারি বাঁশি বাজান খেলা শুরু করার জন্য। কিন্তু সেই সময় তৈরি ছিলেন না ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ফুটবলারেরা। সেই সুযোগ কাজে লাগিয়ে গোল করেন কালাফিয়োরি। প্রথমার্ধ শেষ হওয়ার মুখে ব্যবধান বৃদ্ধি করেন গ্যাব্রিয়েল মাগালহায়েস।

প্রথমার্ধের সংযুক্তি সময়ে লাল কার্ড দেখেন আর্সেনালের লিয়ান্দ্রো ট্রসার্ড। দ্বিতীয় হলুদ কার্ড ছিল তাঁর। যে কারণে লাল কার্ড হয়ে যায়। যে কারণে পুরো দ্বিতীয়ার্ধটাই ১০ জনে খেলে আর্সেনাল। তাতেও ম্যাঞ্চেস্টার সিটিকে প্রায় হারিয়ে দিয়েছিলেন গ্যাব্রিয়েল, বুকায়ো সাকারা। কিন্তু শেষ মুহূর্তে ম্যাঞ্চেস্টা সিটির হয়ে গোল করেন জন স্টোনস। সেই গোলের পরেই খেলা শেষ হয়ে যায়। ২-২ ড্র করে শীর্ষ স্থান ধরে রাখলেন হালান্ডেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

EPL 2024-25 Manchester City Arsenal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE