Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Lionel Messi

মেসিকে ক্ষমা চাইতে বলে বরখাস্ত কর্তা

কোপা আমেরিকা জয়ের পরে টিম বাসে ফার্নান্দেসকে এই বিতর্কিত গান গাইতে শোনা যায়। যা সমাজমাধ্যমে ছড়িয়ে যাওয়ায় আর্জেন্টিনীয় তারকা প্রবল সমালোচিত হয়েছেন।

লিয়োনেল মেসি।

লিয়োনেল মেসি। —ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৪ ০৮:৩৫
Share: Save:

কিলিয়ান এমবাপের ফ্রান্স দলকে নিয়ে বর্ণবিদ্বেষী গান গাওয়ার জন্য ক্ষমা চেয়ে নিয়েছেন আর্জেন্টিনার মিডফিল্ডার এনজ়ো ফার্নান্দেস। এই ঘটনার সঙ্গে লিয়োনেল মেসি জড়িত থাকার কোনও স্পষ্ট প্রমাণ নেই। অথচ তাঁকে ক্ষমা চাইতে বললেন আর্জেন্টিনায় ক্রীড়া দফতরের (আন্ডার সেক্রেটারি অব স্পোর্টস) এক কর্তা হুলিয়ো গারো। ফলশ্রুতি চাকরি খোয়াতে হল তাঁকে!

কোপা আমেরিকা জয়ের পরে টিম বাসে ফার্নান্দেসকে এই বিতর্কিত গান গাইতে শোনা যায়। যা সমাজমাধ্যমে ছড়িয়ে যাওয়ায় আর্জেন্টিনীয় তারকা প্রবল সমালোচিত হয়েছেন। এই গানে সদ্য রিয়াল মাদ্রিদে যোগ দেওয়া এমবাপেকেও বর্ণবিদ্বেষমূলক কটাক্ষ করা হয়।

এনজ়ো অবশ্য ইন্সটাগ্রামে ক্ষমা চেয়ে লিখেছিলেন, ‘‘আমার ইনস্টাগ্রাম চ্যানেলে এই গানের ভিডিয়ো দেওয়ার করার জন্য আন্তরিক ভাবে ক্ষমা চাইছি। গানটিতে অত্যন্ত অপমানজনক ভাষা আছে এবং এই ধরনের শব্দ ব্যবহারের কোনও অজুহাতই নেই। সব ধরনের বৈষম্যের বিরুদ্ধে আমি। কোপা আমেরিকা জয়ের আনন্দে আমি এই ভুলটা করে ফেলেছিলাম।’’ তাঁর পাশে দাঁড়িয়েছেন জাতীয় দলের প্রাক্তন সতীর্থ হাভিয়ের মাসচেরানো। সম্প্রতি গারো বলেছিলেন, ‘‘জাতীয় দলের অধিনায়ক এবং আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের সভাপতিরও ক্ষমা চাওয়া উচিত। আমার মনে হয় এটা ঠিক না।’’ এই মন্তব্যেের পরেই গারোকে বরখাস্ত করেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট হাভিয়ের মিলেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Enzo Fernandez Argentina
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE