Advertisement
০৮ জুলাই ২০২৪
Copa America 2024

নায়ক থেকে মহানায়ক! মেসিরা উৎসবে, সব ফেলে পরাজিত গোলরক্ষকের কান্না থামাতে ছুটলেন বিশ্বজয়ী মার্তিনেস

টাই ব্রেকারে আর্জেন্টিনাকে জেতানো মার্তিনেস নায়ক থেকে হয়ে গেলেন মহানায়ক। তাঁর মানবিক দিক দেখল ফুটবলবিশ্ব। বিপক্ষ গোলরক্ষকের কান্না থামাতে দেখা গেল মার্তিনেসকে।

martinez

ইকুয়েডরের গোলরক্ষক অ্যালেক্সান্ডার ডমিঙ্গুয়েজকে সান্ত্বনা দিতে আসছেন আর্জেন্টিনার এমিলিয়ানো মার্তিনেস। ছবি: ভিডিয়ো থেকে নেওয়া।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৪ ১১:৪৯
Share: Save:

কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে নায়ক এমিলিয়ানো মার্তিনেস। ইকুয়েডরকে হারানোর নেপথ্যে ছিল তাঁর হাত। ম্যাচ শেষে সেই মার্তিনেস হয়ে উঠলেন মহানায়ক। তাঁর মানবিক দিক দেখল ফুটবলবিশ্ব। বিপক্ষ গোলরক্ষকের কান্না সামলাতে দেখা গেল মার্তিনেসকে।

শুক্রবার টাইব্রেকারে ইকুয়েডরকে হারিয়ে দেয় আর্জেন্টিনা। নির্ধারিত সময়ে ১-১ গোলে শেষ হয়। টাইব্রেকারে দু’টি গোল বাঁচিয়ে দেন মার্তিনেস। তাতেই জয় নিশ্চিত হয় আর্জেন্টিনার। এর পরেই ইকুয়েডরের গোলরক্ষক অ্যালেক্সান্ডার ডমিঙ্গুয়েজকে মাঠে বসে কাঁদতে দেখা যায়। তাঁর সতীর্থেরা সামলানোর চেষ্টা করছিলেন। আর্জেন্টিনার ফুটবলারেরা তখন সেমিফাইনালে ওঠার আনন্দে মেতে উঠেছেন। কিন্তু মার্তিনেসকে দেখা যায় ডমিঙ্গুয়েজের কাছে আসতে। তিনি এসে ইকুয়েডরের গোলরক্ষকের মাথায় হাত বুলিয়ে দেন। সান্ত্বনা দেন তাঁকে।

এই দৃশ্যই মন জিতে নিয়েছে ফুটবলপ্রেমিদের। মার্তিনেসকে এমন ভাবে বিপক্ষকে সান্ত্বনা দিতে আগে দেখা যায়নি। বরাবরই আগ্রাসী তিনি। শুক্রবারও দ্বিতীয় টাইব্রেকারটি বাঁচানোর পর বিভিন্ন অঙ্গভঙ্গি করে নাচছিলেন মার্তিনেস। কিন্তু ম্যাচ শেষ হতেই অন্য রূপে দেখা গেল তাঁকে। বন্ধুর মতো পাশে দাঁড়ালেন বিপক্ষ দলের গোলরক্ষকের।

বিশ্বকাপ জয়ের পর আরও এক বার কোপা জয়ের লক্ষ্যে আর্জেন্টিনা। শুক্রবার লিয়োনেল মেসি টাইব্রেকারে গোল করতে ব্যর্থ হন। তার পরেই নায়ক হয়ে ওঠেন মার্তিনেস। তিনি পর পর দু’টি শট বাঁচিয়ে দেন। নিশ্চিত করেন সেমিফাইনালের রাস্তা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE