Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Virat Kohli

আইপিএলে মুম্বই নয়, বড় প্রতিপক্ষ কেকেআর, ফাঁস বিরাটের

ভারতীয় দলের কোচ হওয়ার আগে আইপিএলে কেকেআরের মেন্টর থাকাকালীন গৌতম গম্ভীরও বলেছিলেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে হারাতে পারলে তিনি সব চেয়ে বেশি তৃপ্তি পান। এ বার বিরাটের মুখে এই কথা শোনা গেল।

অকপট: বিরাটের প্রিয় মাঠ চিন্নাস্বামী।

অকপট: বিরাটের প্রিয় মাঠ চিন্নাস্বামী। —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৪ ০৬:০৬
Share: Save:

আন্তর্জাতিক ক্রিকেটে ১৬ বছর পূর্তি বিরাট কোহলির। সেই উপলক্ষে কিংবদন্তি ক্রিকেটারের সঙ্গে র‌্যাপিড ফায়ার রাউন্ডে বসেছিল সম্প্রচারকারী চ্যানেল স্টার স্পোর্টস। নানা প্রশ্নের মুখে পড়তে হয়েছিল কিংবদন্তি ব্যাটসম্যানকে। সেখানে বিরাট জানিয়ে দেন, আইপিএলে তাঁর দলের সব চেয়ে বড় প্রতিদ্বন্দ্বী মুম্বই ইন্ডিয়ানস নয়। বিরাট সব চেয়ে বড় প্রতিদ্বন্দ্বী হিসেবে দেখেন কলকাতা নাইট রাইডার্সকে।

ভারতীয় দলের কোচ হওয়ার আগে আইপিএলে কেকেআরের মেন্টর থাকাকালীন গৌতম গম্ভীরও বলেছিলেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে হারাতে পারলে তিনি সব চেয়ে বেশি তৃপ্তি পান। এ বার বিরাটের মুখে এই কথা শোনা গেল। দু’জনের কথাতেই স্পষ্ট, কেন এই দ্বৈরথ কেন এত উপভোগ্য হয়ে ওঠে।

বিরাটকে প্রশ্ন করা হয়, ‘‘আইপিএলে কোন দলকে আপনি বড় প্রতিপক্ষ হিসেবে দেখেন? মুম্বই ইন্ডিয়ানস নাকি কলকাতা নাইট রাইডার্স?’’ ভারতীয় তারকা কিছুক্ষণ ভেবে বলেন, ‘‘মুম্বই ইন্ডিয়ানস নয়। কলকাতা নাইট রাইডার্স।’’

বিরাটকে বেছে নিতে বলা হয় মহেন্দ্র সিংহ ধোনি ও এবি ডিভিলিয়ার্সের মধ্যে যে কোনও একজনকে। কিন্তু এই বার তিনি কোনও এক জনকে বেছে নেননি। বিরাট বলে দেন, ‘‘দু’জনকেই বেছে নেব।’’

মোট ১৬টি প্রশ্ন করা হয় বিরাটকে। তার মধ্যে প্রশ্ন ছিল, ‘‘আপনার প্রিয় মাঠ কোনটি? অ্যাডিলেড নাকি চিন্নাস্বামী? বিরাট কিন্তু উত্তরে নির্দ্বিধায় বলে দেন, ‘‘চিন্নাস্বামী।’’

বিরাট সব চেয়ে সমস্যায় পড়েন তাঁর প্রিয় গায়ক বেছে নিতে গিয়ে। তাঁকে দু’টি নাম দেওয়া হয়। প্রথমটি অরিজিৎ সিংহ। দ্বিতীয়টি গুরদাস মন। বিরাট বেশ কিছুক্ষণ ভাবেন। বলেন, ‘‘খুবই কঠিন প্রশ্ন। কার নাম বলব, সত্যি বুঝতে পারছি না। তবে, আমি অরিজিৎ সিংহকেই এগিয়ে রাখব।’’ অবসর সময় বিরাট মাঝেমধ্যে গান করতেও পছন্দ করেন। তাঁর প্রিয় গান কোনটি? বিরাট বলে দেন, ‘‘কালা সিনেমার শক গানটি আমি বারবার শুনতে রাজি। অসাধারণ লাগে।’’ আরও বলেছেন, ‘‘গান করতে ভালই লাগে।’’ কিন্তু অনেকেরই প্রশ্ন, তাঁর প্রিয় উৎসব কোনটি? হোলি না দীপাবলি? বিরাটের উত্তর, ‘‘দীপাবলি।’’ ঠিক এই রকমই মজার মজার ১৬টি প্রশ্ন নিয়ে বিরাটের ১৬ বছরের আন্তর্জাতিক ক্রিকেট যাত্রা উদ্‌যাপন করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE