Advertisement
০১ অক্টোবর ২০২৪
India Vs Bangladesh

শাকিবকে বিরাট উপহার, দলকে জেতাতে না পারলেও কানপুর থেকে কী নিয়ে ফিরছেন অলরাউন্ডার

ভারতের মাটিতে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলে ফেললেন শাকিব। হয়তো শেষ টেস্ট ম্যাচও খেলে ফেললেন তিনি। যথাযথ নিরাপত্তার আশ্বাস না পেলে মিরপুর টেস্ট না খেলার কথা বলেছেন।

picture of Shakib Al Hasan

শাকিব আল হাসান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২৪ ১৭:২০
Share: Save:

দেশে পর্যাপ্ত নিরাপত্তা না পেলে কানপুরই শেষ টেস্ট বলে দিন দুয়েক আগে জানিয়েছিলেন শাকিব আল হাসান। তাঁর টেস্ট ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। তাই কানপুরে ভারতের বিরুদ্ধে নিজের সেরাটা উজাড় করে দিতে চেয়েছিলেন। বোলার হিসাবে সাফল্য পেলেও ব্যাটার হিসাবে দলকে সাহায্য করতে পারেননি। দলও হেরেছে। তবু ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের শেষে বিশেষ উপহার পেলেন শাকিব।

খেলা শেষ হওয়ার পর শাকিবকে উপহার দিলেন বিরাট কোহলি। খেলা শেষ হওয়ার কিছু ক্ষণ পর দেখা যায় সাজঘর থেকে একটি ব্যাট নিয়ে বেরিয়ে আসছেন কোহলি। প্রথমে বোঝা যায়নি খেলা শেষ হওয়ার পর ব্যাট নিয়ে কী করতে যাচ্ছেন কোহলি। ভারতের প্রাক্তন অধিনায়ককে দেখা যায় বাংলাদেশের প্রাক্তন অধিনায়কের কাছে যেতে। শাকিবের কাছে গিয়ে তাঁকে নিজের ব্যাটটি উপহার দেন কোহলি। সেই ছবি ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

Picture of Shakib Al Hasan and Virat Kohli

শাকিব আল হাসানের উচ্ছ্বাস বিরাট কোহলির ব্যাট উপহার হিসাবে পাওয়ার পর। ছবি: এক্স (টুইটার)

ভারতের মাটিতে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলে ফেললেন শাকিব। স্মারক হিসাবে শাকিবকে নিজের ব্যাটটি দিয়েছেন কোহলি। জানিয়েছেন আগামী দিনের জন্য শুভেচ্ছা। কোহলির ব্যাট পেয়ে উচ্ছ্বসিত দেখিয়েছে বাংলাদেশের অভিজ্ঞ অলরাউন্ডারকেও। তিনিও কোহলিকে ধন্যবাদ জানিয়েছেন অপ্রত্যাশিত উপহার পেয়ে। দু’জনকে আলাদা কিছু ক্ষণ কথা বলতে দেখা গিয়েছে। রসিকতাতেও মাতেন তাঁরা। ভারতের মাটিতে শেষ আন্তর্জাতিক সিরিজ়ে ক্রিকেটার হিসাবে তেমন সাফল্য না পেলেও বিশেষ উপহার নিয়ে ফিরছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE