Advertisement
২১ মে ২০২৪
T20 World Cup 2024

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা, নেতৃত্ব দেবেন আইপিএল না খেলা স্পিনার

ওয়েস্ট ইন্ডিজ় এবং আমেরিকায় সেই দলকে নেতৃত্ব দেবেন ওয়ানিন্দু হাসরঙ্গ। সহ-অধিনায়ক চরিথ আশালঙ্ক। শ্রীলঙ্কা দলে একাধিক অভিজ্ঞ ক্রিকেটারকে নেওয়া হয়েছে।

Sri Lanka

শ্রীলঙ্কা দল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২৪ ১৫:২০
Share: Save:

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করল শ্রীলঙ্কা। ওয়েস্ট ইন্ডিজ় এবং আমেরিকায় সেই দলকে নেতৃত্ব দেবেন ওয়ানিন্দু হাসরঙ্গ। সহ-অধিনায়ক চরিথ আশালঙ্ক। শ্রীলঙ্কা দলে একাধিক অভিজ্ঞ ক্রিকেটারকে নেওয়া হয়েছে।

এ বারের আইপিএলে খেলছেন না হাসরঙ্গ। তাঁর চোট রয়েছে বলে জানা গিয়েছে। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সুস্থ হয়ে যাবেন তিনি। সেই কারণেই দলের অধিনায়ক হিসাবে নাম ঘোষণা করা হয়েছে হাসরঙ্গের।

২ জুন থেকে শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই প্রতিযোগিতার জন্য শ্রীলঙ্কা দলে নিয়েছে অ্যাঞ্জেলো ম্যাথুজ়কে। তিনি ষষ্ঠ বার টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে চলেছেন। ২০১৪ সালে শ্রীলঙ্কার যে দল টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল, সেই দলের সদস্য ছিলেন ম্যাথুজ়।

দলে রয়েছেন প্রাক্তন অধিনায়ক দাসুন শনকা। এক দিনের দলের অধিনায়ক কুশল মেন্ডিস এবং টেস্ট অধিনায়ক ধনঞ্জয় ডি’সিলভাও দলে রয়েছেন। দলে এত জন প্রাক্তন এবং অন্য ফরম্যাটের অধিনায়ক থাকায় হাসরঙ্গ সাহায্য পাবেন বলে মনে করা হচ্ছে।

একাধিক অলরাউন্ডারকে দলে নিয়েছে শ্রীলঙ্কা। হাসরঙ্গ নিজে স্পিন বোলিং অলরাউন্ডার। তিনি ছাড়াও স্পিন বোলিং অলরাউন্ডার হিসাবে দলে রয়েছেন দুনিথ ওয়েল্লালাগে, ধনঞ্জয় এবং কামিন্দু মেন্ডিস। পেস বোলিং অলরাউন্ডার হিসাবে রয়েছেন ম্যাথুজ় এবং শনকা।

শ্রীলঙ্কা দল: ওয়ানিন্দু হাসরঙ্গ (অধিনায়ক), চরিথ আশালঙ্ক (সহ-অধিনায়ক), কুশল মেন্ডিস, পাথুম নিশঙ্ক, কামিন্দু মেন্ডিস, সাদিয়া সমরবিক্রম, অ্যাঞ্জেলো ম্যাথুজ়, দাসুন শনকা, ধনঞ্জয় ডি সিলভা, মাহিশ থিকশানা, দুনিথ ওয়েল্লালাগে, দুষ্মন্ত চামিরা, নুয়ান তুষারা, মাথিশা পাথিরানা এবং দিলশান মদুশঙ্ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Sri Lanka IPL 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE