Advertisement
২৭ অক্টোবর ২০২৪
Shaheen Afridi

পাক বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে অবনমন শাহিনের, বোর্ডের সমালোচনা করে বাদ ফখর, ৫ নতুন মুখ

ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ দু’টি টেস্ট থেকে বাদ দেওয়া হয়েছিল তাঁকে। এ বার বার্ষিক চুক্তি থেকেও অবনমন হল শাহিন আফ্রিকা। ‘এ’ বিভাগ থেকে ‘বি’ বিভাগে নেমে গেলেন তিনি। নতুন কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পেয়েছেন কিছু নতুন মুখও।

cricket

শাহিন আফ্রিদি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২৪ ২০:২৮
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ দু’টি টেস্ট থেকে বাদ দেওয়া হয়েছিল তাঁকে। এ বার বার্ষিক চুক্তি থেকেও অবনমন হল শাহিন আফ্রিকা। ‘এ’ বিভাগ থেকে ‘বি’ বিভাগে নেমে গেলেন তিনি। পাকিস্তান বোর্ড এক বিবৃতিতে এ কথা ঘোষণা করেছে। নতুন কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পেয়েছেন কিছু নতুন মুখও।

তিন বছরের চুক্তি করেছে বোর্ড। গত বছরই ক্রিকেটারদের সঙ্গে এই চুক্তির ব্যাপারে চূড়ান্ত হয়েছিল। চুক্তির অর্থও বাড়ানো হয়েছিল। পাশাপাশি আইসিসি থেকে পাওয়ার অর্থের অংশও পাবেন ক্রিকেটারেরা।

সর্বোচ্চ ‘এ’ বিভাগে রয়েছেন বাবর আজম এবং মহম্মদ রিজওয়ান। রিজওয়ানকে এ দিনই সাদা বলের ক্রিকেটের অধিনায়ক করা হয়েছে। ‘বি’ বিভাগে শাহিনের সঙ্গে রয়েছেন নাসিম শাহ এবং শান মাসুদ। পাকিস্তানের টেস্ট দলের অধিনায়ক আগে নীচের বিভাগে ছিলেন।

‘সি’ বিভাগে আবদুল্লাহ শফিক, আব্রার আহমেদ, হ্যারিস রউফ, নোমান আলি, সাইম আয়ুব, সাজিদ খান, সলমন আঘা, সাউদ শাকিল এবং শাদাব খান রয়েছেন। ‘ডি’ বিভাগে আমের জামাল, হাসিবুল্লাহ, কামরান গুলাম, খুরম শেহজাদ, মির হামজা, মহম্মদ আব্বাস, মহম্মদ আলি, মহম্মদ হুরাইরা, মহম্মদ ইরফান খান, মহম্মদ ওয়াসিম জুনিয়র এবং উসমান খান রয়েছেন।

কিছু দিন সমাজমাধ্যমে বাবরের বিরুদ্ধে কড়া কথা লিখেছিলেন ফখর। তাঁকে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেওয়া হয়েছে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE