Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
India vs Zimbabwe

চাপ কাটিয়ে ফুরফুরে শুভমনেরা, বুধবার ভারতীয় দলে জোড়া পরিবর্তন, কারা আসবেন প্রথম একাদশে

দ্বিতীয় ম্যাচের পর শুভমনদের সঙ্গে যোগ গিয়েছেন বিশ্বকাপের দলে থাকা তিন ক্রিকেটার। তাই ১০০ রানে জয়ের পরও জ়িম্বাবোয়ের বিরুদ্ধে তৃতীয় ম্যাচে প্রথম একাদশে দু’টি পরিবর্তন করতে চলেছে ভারত।

picture of Indian cricket team

দ্বিতীয় ম্যাচে জয়ের উচ্ছ্বাস আবেশ খান, শুভমন গিল, রিঙ্কু সিংহদের। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২৪ ০৯:৫৫
Share: Save:

পাঁচ ম্যাচের সিরিজ় এখন ১-১। প্রথম ম্যাচে জ়িম্বাবোয়ের কাছে ১৩ রানের হারার পর দ্বিতীয় ম্যাচে ১০০ রানে জয় তুলে নিয়েছেন শুভমন গিলেরা। বুধবার সিরিজ়ের তৃতীয় ম্যাচে মুখোমুখি হবে দু’দল। এই ম্যাচে পরিবর্তন হতে পারে ভারতের প্রথম একাদশে। বিশ্বকাপের দলে থাকা সঞ্জু স্যামসন, যশস্বী জয়সওয়াল এবং শিবম দুবে পৌঁছে গিয়েছেন জ়িম্বাবোয়েতে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার সুযোগ পাননি যশস্বী। জ়িম্বাবোয়ের বিরুদ্ধে তৃতীয় ম্যাচেও তাঁকে প্রথম একাদশের বাইরেই থাকতে হবে। আগের ম্যাচে শতরান করা অভিষেক শর্মাকে বাদ দেওয়ার সুযোগ নেই। অপর ওপেনার হিসাবে খেলবেন অধিনায়ক শুভমন। ব্যাটিং অর্ডারের তিন নম্বরে খেলবেন রুতুরাজ গায়কোয়াড়। চার নম্বরে থাকবেন রিঙ্কু সিংহ। ব্যাটিং অর্ডারের পাঁচ নম্বরে পরিবর্তন হবে। প্রথম দু’ম্যাচে তেমন কিছু করতে না পারা রিয়ান পরাগের জায়গায় দলে আসবেন শিবম। ছয় নম্বরেও পরিবর্তন করতে চলেছেন ভিভিএস লক্ষ্মণেরা। বিশ্বকাপ দলে থাকা উইকেটরক্ষক-ব্যাটার সঞ্জু ব্যাট করবেন ছ’নম্বরে। এই ম্যাচে বসতে হবে ধ্রুব জুরেলকে। প্রথম একাদশে পরিবর্তনের ফলে ব্যাটিং অর্ডারের ছয় থেকে সাত নম্বরে নামবেন অলরাউন্ডার সাই সুদর্শন।

ব্যাটিং অর্ডারের শেষ চারটি জায়গা বোলারদের জন্য। আট নম্বরে নামবেন ওয়াশিংটন সুন্দর। নয় নম্বরে ব্যাট করবেন রবি বিষ্ণোই। শেষ দু’টি জায়গায় আসবেন আবেশ খান এবং মুকেশ কুমার। বড় জয়ের পর ফুরফুরে মেজাজে ভারতীয় শিবির। প্রথম ম্যাচে হারের চাপ কেটে গিয়েছে। সোমবার ভারতীয় দলের ক্রিকেটারেরা গিয়েছিলেন সে দেশের জঙ্গলে ঘুরতে। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এবং জ়িম্বাবোয়ে ক্রিকেটের (সে দেশের ক্রিকেট বোর্ড) যৌথ উদ্যোগে জ়িম্বাবোয়ের পর্যটন দফতর ভারতীয় দলের জন্য এই ব্যবস্থা করেছিল। ক্রিকেটারদের সঙ্গে তাঁদের পরিবারের সদস্যেরাও ছিলেন। ভারতীয় দলের জঙ্গল ভ্রমণের ছবি সমাজমাধ্যমে ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছে বিসিসিআই।

পাঁচ ম্যাচের সিরিজ়ে শেষ দু’টি ম্যাচ হবে ১৩ এবং ১৪ জুলাই। সব ম্যাচই হচ্ছে হারারেতে। তাই এই সফরে যাতায়াতের ধকল নিতে হচ্ছে না ভারতীয় দলকে। এর পর ২৭ জুলাই থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনটি করে টি-টোয়েন্টি এবং এক দিনের ম্যাচ খেলবে ভারতীয় দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20I Shubman Gill Probable Eleven
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE