Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Pakistan Cricket Team

শাহিনের সঙ্গে বিরোধ নেই, ভিডিয়োর একাংশ ঘিরে জল্পনা তৈরি হচ্ছে, দাবি পাক অধিনায়ক মাসুদের

পাকিস্তান-বাংলাদেশ প্রথম টেস্টের পর থেকেই মাসুদের দলের পরিবেশ নিয়ে জল্পনা তৈরি হয়। মাসুদ এবং শাহিনের একটি ভিডিয়ো ছিল কেন্দ্রে। দ্বিতীয় টেস্টে শাহিন বাদ যেতে আরও তীব্র হয় জল্পনা।

Picture of Shan Masood

শান মাসুদ। ছবি: এক্স (টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২৪ ২১:২৪
Share: Save:

বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের আগে পাকিস্তান দল থেকে হঠাৎ বাদ দেওয়া হয়েছিল শাহিন আফ্রিদিকে। শোনা গিয়েছিল, টিম ম্যানেজমেন্টের এক জন দলে চান না জোরে বোলারকে। প্রথম টেস্টের পর শাহিনের ফিটনেস নিয়ে তীব্র অসন্তোষ প্রকাশ করেছিলেন কোচ জেসন গিলেসপিও। দলে অশান্তির জল্পনা শুরু হয়ে তখনই। যদিও পাকিস্তানের টেস্ট অধিনায়ক শান মাসুদ জানিয়েছেন, শাহিনের সঙ্গে কারও বিরোধ নেই।

বাংলাদেশের কাছে ০-২ ব্যবধানে সিরিজ় হেরে সমালোচনার মুখে পাকিস্তান ক্রিকেট দল। তার মধ্যেই দলের অশান্তি নিয়ে নানা খবর ছড়াচ্ছে পাকিস্তানের সংবাদমাধ্যমে। জল্পনার কেন্দ্রে রয়েছে প্রথম টেস্টে মাসুদ এবং শাহিনের একটি ভিডিয়ো। তা নিয়ে পাক অধিনায়ক বলেছেন, ‘‘আমাদের মধ্যে কোনও সমস্যা নেই। যে ভিডিয়ো ঘিরে জল্পনা তৈরি হয়েছে, সেটি গোটা ঘটনার একটি অংশ মাত্র। পুরোটা দেখলে সকলে বুঝতে পারবেন। পরের দিকে আমি শাহিনের কাঁধে হাত রেখে কথা বলেছিলাম।’’ মাসুদ জানিয়েছেন, দ্বিতীয় টেস্টে শাহিনের না খেলার পিছনে কোনও অশান্তির ব্যাপার নেই।

মাসুদ আরও বলেছেন, ‘‘আমাদের মধ্যে ভাল ভাবেই কথা হচ্ছিল। শাহিন আমাদের সেরা বোলার। ওর ফর্মে থাকা আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। কী ভাবে ও নিজের সেরাটা দিতে পারে, সেটা নিয়েই আলোচনা করছিলাম আমরা। সামনে আমাদের প্রচুর ম্যাচ খেলতে হবে। শাহিনকে গোটা মরসুমই দরকার আমাদের।’’

তাঁর দাবি, অধিনায়ক হিসাবে তাঁর দায়িত্ব দলকে এগিয়ে নিয়ে যাওয়া। দলের সকলে যাতে সেরাটা মাঠে দিতে পারে, তা নিশ্চিত করা। প্রয়োজনে সব সতীর্থের সঙ্গেই আলাদা করে কথা বলেন। কোনও নির্দিষ্ট বিষয়ে মত পার্থক্য হওয়াটাও স্বাভাবিক। কারণ দু’জন ক্রিকেটারের ভাবনা আলাদা হতেই পারে। এর মধ্যে অশান্তি খোঁজার অর্থ হয় না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE