Advertisement
১১ অক্টোবর ২০২৪
England Vs Pakistan

ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে নেমে বাবরকে ব্যঙ্গ শাহিনের! হারের মাঝেই পাক দলের সমস্যা প্রকাশ্যে?

বাবর শুধু জ়িম্বাবোয়ের মতো সহজ দলের বিরুদ্ধে রান করেন বলে তাঁকে ব্যঙ্গ করছেন অনেকে। সেই জন্যই তাঁকে কেউ বলছেন, ‘জ়িম্বু’ আবার কেউ বলছেন ‘জ়িম্বাবর’। ইংল্যান্ডের বিরুদ্ধে মাঠে শাহিন আফ্রিদিও কি ব্যঙ্গ করলেন বাবরকে?

Shaheen Afridi and Babar Azam

শাহিন শাহ আফ্রিদি এবং বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২৪ ১৪:৪৩
Share: Save:

বাবর আজমের ব্যাটে রান নেই। সমালোচকেরা তাঁকে ‘জ়িম্বু’ বলে ডাকছেন। বাবর শুধু জ়িম্বাবোয়ের মতো সহজ দলের বিরুদ্ধে রান করেন বলে তাঁকে ব্যঙ্গ করছেন অনেকে। সেই জন্যই তাঁকে কেউ বলছেন, ‘জ়িম্বু’ আবার কেউ বলছেন ‘জ়িম্বাবর’। ইংল্যান্ডের বিরুদ্ধে মাঠে শাহিন আফ্রিদিও কি ব্যঙ্গ করলেন বাবরকে?

২০২২ সালের পর বাবরের ব্যাটে টেস্টে শতরান নেই। মুলতানে পাকিস্তান-ইংল্যান্ড ম্যাচে যখন শান মাসুদেরা শতরান করছেন, বাবর তখন দুই ইনিংস মিলিয়ে করলেন ৩৫ রান। যে পিচকে ব্যাটারদের স্বর্গ বলা হচ্ছে, সেখানে অফ স্টাম্পের বাইরের বলে খোঁচা দিয়ে আউট হন তিনি। সেই ম্যাচেই শাহিনের একটি ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে শাহিন, ‘জ়িম্বু, জ়িম্বু’ বলে কাউকে ডাকছেন। যদিও শাহিন কী বলছেন তা শোনা যাচ্ছে না, কারণ ওই ভিডিয়োটিতে কোনও শব্দ নেই। কিন্তু শাহিন এবং বাবরের সম্পর্ক খুব ভাল নয়। তাই অনেকেই মনে করছেন পাকিস্তানের পেসার হয়তো ব্যঙ্গই করছেন বাবরকে।

২০২৩ সালের এক দিনের বিশ্বকাপের পর নেতৃত্ব ছেড়ে দিয়েছিলেন বাবর। সেই সময় টি-টোয়েন্টিতে অধিনায়ক করা হয় শাহিনকে। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে শাহিনকে সরিয়ে আবার অধিনায়ক করে দেওয়া হয় বাবরকে। যা তাঁদের দু’জনের মধ্যে সমস্যা তৈরি করে বলে শোনা যায়। বাবর আবার নেতৃত্ব ছেড়েছেন। তাঁর পরিবর্ত ঘোষণা করেনি পাকিস্তান।

ইংল্যান্ডের বিরুদ্ধে ইনিংস এবং ৪৭ রানে হেরে গিয়েছে পাকিস্তান। প্রথম ইনিংসে ৫৫৬ রান তুলেও ইনিংসে হার। টেস্ট ক্রিকেটের ইতিহাসে এই প্রথম কোনও দল প্রথম ইনিংসে ৫০০-র বেশি রান তুলেও ইনিংসে হেরে গেল। ইংল্যান্ডের হয়ে ৩১৭ রান করেন হ্যারি ব্রুক এবং ২৬২ রান করেন জো রুট। তাঁদের দাপটে বড় রানে লিড নেয় ইংল্যান্ড। শুক্রবার ইংল্যান্ড সহজেই ম্যাচ জিতে নেয়।

অন্য বিষয়গুলি:

England Vs Pakistan Babar Azam Shaheen Afridi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE