Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Babar Azam on Virat Kohli

বিরাট না থাকলে বিশ্বকাপ জিততেই পারত না ভারত! বলছেন ‘কোহলির থেকে অনেক কিছু শেখা’ বাবর

বাবর আজ়ম মনে করেন, বিরাট কোহলি না থাকলে ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততেই পারত না। বিরাটের কাছ থেকে তিনি অনেক কিছু শিখেছেন বলে জানিয়েছেন বাবর।

cricket

বিরাট কোহলি (বাঁ দিকে) ও বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২৪ ১৭:১৮
Share: Save:

দু’দেশের এখনকার দুই সেরা ক্রিকেটার বলা হয় তাঁদের। যখনই ভারত-পাকিস্তান মুখোমুখি হয়, তখনই সকলের নজর থাকে বিরাট কোহলি ও বাবর আজ়মের দিকে। সেই বাবর মনে করেন, বিরাট না থাকলে ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততেই পারত না। বিরাটের কাছ থেকে তিনি অনেক কিছু শিখেছেন বলে জানিয়েছেন বাবর।

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার এবি ডিভিলিয়ার্সের সঙ্গে একটি ইউটিউব ভিডিয়োয় বিরাটকে নিয়ে মুখ খুলেছেন বাবর। তিনি বলেন, “বিরাট আমাদের প্রজন্মের কিংবদন্তি। ও যখনই মাঠে নামে একই রকমের আবেগ নিয়ে খেলে। নিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচেও বিপক্ষের প্রতিটা উইকেট পড়ার পরে একই ভাবে উল্লাস করেছে। গোটা বিশ্বকাপে ওর ব্যাটে রান ছিল না। কিন্তু নিয়তিতে যদি কিছু লেখা থাকে, সেটা ঘটবেই। বিরাট না থাকলে ভারত কোনও ভাবেই বিশ্বকাপ জিততে পারত না। ফাইনালে রোহিত রান না পেলেও বিরাট পেয়েছে। ও না থাকলে ভারতের সমস্যা হত। তাই বিরাটের অভাব পূরণ করা খুব কঠিন।”

এখন শুধুমাত্র আইসিসি প্রতিযোগিতায় মুখোমুখি হয় ভারত ও পাকিস্তান। কিন্তু তাঁদের মধ্যে অনেক কথা হয় বলে জানিয়েছেন বাবর। তিনি বলেন, “বিরাটের সঙ্গে অনেক কথা হয়। ও সবসময় আমাকে সাহায্য করে। আমি ওর কাছ থেকে অনেক কিছু শিখেছি। প্রতিদিন অনেক কিছু শিখি। মাঠে নেমে সেগুলো কাজে লাগানোর চেষ্টা করি।”

আগামী বছর পাকিস্তানের মাটিতে রয়েছে চ্যাম্পিয়ন্স ট্রফি। সেখানে ভারত ও পাকিস্তান একই গ্রুপে রয়েছে। কিন্তু ভারত চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তানে যাবে কি না তা এখনও নিশ্চিত নয়। পাকিস্তান অনেক চেষ্টা করছে যাতে প্রতিযোগিতা সে দেশেই হয়। ভারতের দাবি, পাকিস্তানের বদলে অন্য কোনও নিরপেক্ষ জায়গায় হোক প্রতিযোগিতা। যদিও এই বিষয়ে আইসিসি এখনও কোনও সিদ্ধান্ত নেয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Babar Azam Virat Kohli India vs Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE