Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
T20 Cricket

১০ রানে শেষ! টি-টোয়েন্টি ক্রিকেটে লজ্জার বিশ্বরেকর্ড স্পর্শ, কোন দেশ ছুঁল কাদের?

ক্রিকেটবিশ্বে আবার একটি বিরল ঘটনা। টি-টোয়েন্টি ক্রিকেটে মাত্র ১০ রানে অলআউট হয়ে গেল মঙ্গোলিয়া। সেই রান মাত্র পাঁচ বলে তুলে নিল প্রতিপক্ষ দেশ সিঙ্গাপুর। দু’টি ক্ষেত্রেই নজির তৈরি হয়েছে।

cricket

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৭
Share: Save:

ক্রিকেটবিশ্বে আবার একটি বিরল ঘটনা। টি-টোয়েন্টি ক্রিকেটে মাত্র ১০ রানে অলআউট হয়ে গেল মঙ্গোলিয়া। সেই রান মাত্র পাঁচ বলে তুলে নিল প্রতিপক্ষ দেশ সিঙ্গাপুর। বৃহস্পতিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের এশিয়া যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে এই ঘটনা ঘটেছে। দু’টি ক্ষেত্রেই নজির তৈরি হয়েছে।

টি-টোয়েন্টি ক্রিকেটে এর আগে ১০ রানে অলআউট হয়ে যাওয়ার ঘটনা মাত্র এক বার ঘটেছে। গত বছরের ফেব্রুয়ারিতে স্পেনের বিরুদ্ধে ১০ রানে শেষ হয়ে গিয়েছিল আইল অফ ম্যান। স্পেন সেই রান তুলে দিয়েছিল দু’বলেই। অর্থাৎ জিতেছিল ১১৮ বলে। টি-টোয়েন্টি ক্রিকেটে বলের বিচারে বৃহত্তম জয় সেটিই। বৃহস্পতিবার সিঙ্গাপুরের জয় থাকবে দ্বিতীয় স্থানে। তারা জিতেছে ১১৫ বল বাকি থাকতে।

মঙ্গোলিয়ার কোনও ব্যাটারই দুই অঙ্কের রান করতে পারেননি। সিঙ্গাপুরের বোলার হর্ষ ভরদ্বাজের সামনে দাঁড়াতেই পারেননি কেউ। তিনি চার ওভার বল করে তিন রানে ছ’উইকেট নেন। দু’টি মেডেনও দেন। দু’টি উইকেট অক্ষর পুরির। একটি করে উইকেট রাহুল শেষাদ্রি এবং রমেশ কালিমুথুর।

জবাবে সিঙ্গাপুরের মনপ্রীত সিংহ প্রথম বলেই আউট হয়ে যান। উইলিয়াম সিম্পসন ২ বলে ৬ এবং রাউল শর্মা ২ বলে ৭ রানে অপরাজিত থাকেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 Cricket world record Mongolia Singapore
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE