Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Team India

মলদ্বীপ বয়কটের ডাক উঠেছিল ভারতে, সেই দেশই আমন্ত্রণ জানাল বিশ্বজয়ী রোহিতদের দলকে

ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলকে আমন্ত্রণ জানাল মলদ্বীপ সরকার। বিশ্বকাপ জয় উদ‌্‌যাপন করতে রোহিত শর্মাদের আমন্ত্রণ জানিয়েছে সে দেশের পর্যটন মন্ত্রক।

cricket

বিশ্বকাপ জেতার পরে উল্লাস ভারতীয় ক্রিকেট দলের। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২৪ ২৩:১৩
Share: Save:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে অশালীন মন্তব্য করেছিলেন মলদ্বীপের এক মন্ত্রী। তার পর থেকে মলদ্বীপ বয়কটের ডাক উঠেছিল ভারতে। পরিস্থিতি সামলাতে ক্ষমা চেয়েছিলেন সে দেশের প্রধানমন্ত্রী মহম্মদ মুইজ্জু। প্রকাশ্যে ক্ষমা চেয়েছিলেন তিনি। বরখাস্ত করেছিলেন তিন মন্ত্রীকে। সেই মলদ্বীপই এ বার আমন্ত্রণ জানাল ভারতের বিশ্বকাপজয়ী দলকে।

মলদ্বীপের পর্যটন মন্ত্রক ভারতীয় দলকে আমন্ত্রণ জানিয়েছে। একটি বিবৃতিতে বলা হয়েছে, “মলদ্বীপ মার্কেটিং অ্যান্ড পাবলিক রিলেশন কর্পোরেশন এবং মলদ্বীপ পর্যটন মন্ত্রক যৌথভাবে ভারতের ক্রিকেট দলকে আমন্ত্রণ জানাচ্ছে।” মলদ্বীপ মার্কেটিং অ্যান্ড পাবলিক রিলেশন কর্পোরেশনের সিইও ইব্রাহিম শিউরি ও পর্যটন মন্ত্রকের সচিব আহমেদ নাজ়ির জানিয়েছেন, ভারতীয় দল সে দেশে গেলে খুবই খুশি হবেন তাঁরা।

শিউরি ও নাজ়ির একটি বিবৃতিতে জানিয়েছেন, ভারতীয় দল যাতে বিশ্বকাপ জয়ের আনন্দ উপভোগ করতে পারে, তার সব রকম বন্দোবস্ত করা হবে। মলদ্বীপ থেকে ভারতীয় ক্রিকেটারেরা সুন্দর স্মৃতি নিয়ে ফিরবেন বলেই আস্বস্ত করেছেন তাঁরা। রোহিতেরা যদি নিমন্ত্রণ রক্ষা করতে সে দেশে যান তা হলে মলদ্বীপ ও ভারতের সম্পর্ক আরও দৃঢ় হবে বলে বিবৃতিতে বলা হয়েছে।

ভারতীয় দল বা ক্রিকেট বোর্ড এখনও এই আমন্ত্রণের জবাব দেয়নি। বিশ্বকাপ জিতে দেশে ফিরে দিল্লিতে প্রধানমন্ত্রী ও তার পরে মুম্বইয়ে বোর্ডের সংবর্ধনা পেয়েছেন ক্রিকেটারেরা। মেরিন ড্রাইভে হুডখোলা বাসে জয়ের উল্লাস করেছেন তাঁরা। আপাতত ক্রিকেটারেরা ছুটিতে রয়েছেন। রোহিত সপরিবার বেড়াতে গিয়েছেন। বিরাটও লন্ডনে গিয়েছেন। বাকিরাও নিজের মতো সময় কাটাচ্ছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE