Advertisement
১৮ অক্টোবর ২০২৪
Richa Ghosh

দ্বাদশ শ্রেণির পরীক্ষা দেবেন রিচা, নিউ জ়িল্যান্ড সিরিজ থেকে সরে গেলেন বাঙালি উইকেটরক্ষক

রিচা ঘোষের হাতে পেন, পেন্সিল। কারণ তাঁর সামনে এখন দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষা। সেই পরীক্ষা দেওয়ার জন্যই নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে খেলবেন না তিনি। এক দিনের সিরিজ় থেকে নিজেকে সরিয়ে নিলেন রিচা।

Richa Ghosh

রিচা ঘোষ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৪ ২৩:১৪
Share: Save:

সামনেই পরীক্ষা। তবে উল্টো দিকে বোলার নেই, চার-ছক্কা মারার চাপ নেই। রিচা ঘোষের হাতে পেন, পেন্সিল। কারণ তাঁর সামনে এখন দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষা। সেই পরীক্ষা দেওয়ার জন্যই নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে খেলবেন না তিনি। এক দিনের সিরিজ় থেকে নিজেকে সরিয়ে নিলেন রিচা।

বাংলার উইকেটরক্ষকের বয়স ২১ বছর। ভারতীয় দলে তাঁর অভিষেক হয় ১৬ বছর বয়সে। তখন থেকেই ভারতীয় দলের জার্সিতে খেলছেন। দলের উইকেটরক্ষক হিসাবে প্রধান ভরসা তিনিই। সেই রিচাকে কিউইদের বিরুদ্ধে পাবে না ভারত।

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে হেরে শুরু করেছিল হরমনপ্রীত কউরের দল। ঘরের মাঠে তিনটি এক দিনের ম্যাচ খেলবে এই দুই দল। তিনটি ম্যাচই হবে আমদাবাদে। ২৪, ২৭ এবং ২৯ অক্টোবর হবে ম্যাচগুলি। সেই সিরিজ়ে ভারতীয় দলের অধিনায়ক হিসাবে হরমনপ্রীতের নাম ঘোষণা করেছে বোর্ড। তাঁর নেতৃত্ব নিয়ে সমালোচনা শুরু হয়েছে। অনেকেই হরমনকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ার পক্ষে সওয়াল করেছেন। ভারতীয় বোর্ড যদিও এখনও হরমনপ্রীতের উপর ভরসা রাখছে।

কিউইদের বিরুদ্ধে ভারত যে দল ঘোষণা করেছে, সেখানে নতুন মুখ চার জন। দুই অলরাউন্ডার সায়ালি সাতঘোরে এবং সাইমা ঠাকরের সঙ্গে ডাক পেয়েছেন লেগ স্পিনার প্রিয়া মিশ্র এবং ব্যাটার তেজল হাসাবনিস। চোটের কারণে এই সিরিজ়ে নেই লেগ স্পিনার আশা সোভানা। বিশ্রাম দেওয়া হয়েছে অলরাউন্ডার পূজা বস্ত্রকারকে।

ভারতীয় দল: হরমনপ্রীত কউর (অধিনায়ক), স্মৃতি মন্ধানা (সহ-অধিনায়ক), শেফালি বর্মা, দয়ালান হেমলতা, দীপ্তি শর্মা, জেমাইমা রদ্রিগেজ, যষ্টিকা ভাটিয়া (উইকেটরক্ষক), উমা ছেত্রী (উইকেটরক্ষক), সায়ালি সাতঘোরে, অরুন্ধতী রেড্ডি, রেণুকা সিংহ ঠাকুর, তেজল হাসাবনিস, সাইমা ঠাকর, প্রিয়া মিশ্র, রাধা যাদব এবং শ্রেয়ঙ্কা পাতিল।

অন্য বিষয়গুলি:

Richa Ghosh Team India Women Harmanpreet Kaur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE