Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
India vs Australia

অস্ট্রেলিয়া সিরিজ়ের আগে ভাল খবর ভারতীয় দলে, অস্ত্রোপচারের পর সুস্থ গত বারের নজর কাড়া পেসার

নভেম্বর থেকে শুরু ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ়‌। তার আগে ভারতীয় দলে সুখবর। সুস্থ হয়ে উঠছেন পেসার। অস্ট্রেলিয়া সিরিজ়ের দলে ঢোকার দাবিদার তিনি।

cricket

ভারতের টেস্ট দল। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:০৪
Share: Save:

নভেম্বর থেকে শুরু হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ়‌। সেই সিরিজ়‌ের আগে ভারতীয় দলে সুখবর। সুস্থ হয়ে উঠছেন পেসার শার্দূল ঠাকুর। ইরানি কাপে মুম্বইয়ের হয়ে খেলতে দেখা যেতে পারে তাঁকে। অস্ট্রেলিয়া সিরিজ়ের দলে ঢোকারও দাবিদার তিনি।

আইপিএলে চোট পেয়েছিলেন শার্দূল। জুন মাসে তাঁর অস্ত্রোপচার হয়। সম্প্রতি ডাক্তার থিম্মাপিয়া স্মৃতি প্রতিযোগিতায় কেএসসিই সচিব একাদশের বিরুদ্ধে মুম্বইয়ের হয়ে খেলেছেন শার্দূল। ব্যাটে শূন্য রান করলেও বল হাতে আট ওভারে ২৯ রানে একটি উইকেট নেন।

লখনউয়ের একানা স্টেডিয়ামে ১ অক্টোবর থেকে শুরু হচ্ছে ইরানি কাপ। রঞ্জি জয়ী মুম্বইয়ের বিরুদ্ধে খেলবে অবশিষ্ট ভারত একাদশ। দিল্লি এই ম্যাচ হওয়ার কথা থাকলেও বর্ষার কারণে তা সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে লখনউয়ে।

গত বছর মুম্বইয়ের রঞ্জি জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন শার্দূল। তামিলনাড়ুর বিরুদ্ধে সেমিফাইনালে শতরান করেছিলেন। ফাইনালে বিদর্ভের বিরুদ্ধে অর্ধশতরান ছিল। রঞ্জিতে ২৫৫ রানের পাশাপাশি ১৬টি উইকেটও নিয়েছিলেন তিনি।

তিন বছর আগে শেষ বার অস্ট্রেলিয়া সফরে যাওয়ার সময় ভারতের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন শার্দূল। ব্রিসবেন টেস্টে তাঁর ৬৭ রানের কথা অনেকেই ভুলে যাননি। শার্দূল এবং ওয়াশিংটন সুন্দরের জুটি নজর কেড়েছিল। সেই টেস্টে ভারত গাব্বার দুর্গে প্রথম বার ফাটল ধরায়।

সেই ম্যাচে শুধু ব্যাট হাতে ভাল খেলাই নয়, বল হাতে সাতটি উইকেট নিয়েছিলেন শার্দূল। অস্ট্রেলিয়ার মাটিতে তাঁর বোলিং এ বারও গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারে বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia shardul thakur Irani Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE