Advertisement
৩০ জুন ২০২৪
Ajinkya Rahane

জাতীয় দলে ব্রাত্য রাহানে যাচ্ছেন ইংল্যান্ডে, খেলবেন কাউন্টি ক্রিকেটে

আইপিএলের পর থেকে এক রকম বসেই ছিলেন। সামনেও কোনও খেলা নেই। তাই ক্রিকেটের মধ্যে থাকতে ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটকে বেছে নিলেন রাহানে। জুলাইয়ের মাঝামাঝি ইংল্যান্ড যাবেন।

picture of Ajinkya Rahane

অজিঙ্ক রাহানে। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২৪ ২২:০৩
Share: Save:

ভারতীয় দলে সুযোগ হয় না দীর্ঘ দিন। আইপিএলের পর এক রকম বসেই ছিলেন। তাই কাউন্টি ক্রিকেট খেলতে ইংল্যান্ড যাচ্ছেন অজিঙ্ক রাহানে। লেস্টারশায়ারের হয়ে খেলবেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

লেস্টারশায়ার কর্তৃপক্ষ বৃহস্পতিবার রাহানের সঙ্গে চুক্তির কথা জানিয়েছেন। দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার উইয়ান মুলডারের পরিবর্ত হিসাবে রাহানেকে সই করিয়েছে কাউন্টি ক্লাবটি। মুলডার অগস্টে জাতীয় দলের হয়ে ওয়েস্ট ইন্ডিজ় সফরে যাবেন। লেস্টারশায়ারের হয়ে ৩৬ বছরের ক্রিকেটার পাঁচটি প্রথম শ্রেণির ম্যাচ খেলবেন। পাশাপাশি খেলবেন এক দিনের ক্রিকেট প্রতিযোগিতাতেও। গত বছর ওয়ান ডে কাপ চ্যাম্পিয়ন হয়েছিল লেস্টারশায়ার।

সব ধরনের ঘরোয়া ক্রিকেট মিলিয়ে রাহানের প্রায় ২৬ হাজার রান রয়েছে। ৫১টি শতরান রয়েছে তাঁর। আন্তর্জাতিক ক্রিকেটেও আট হাজারের বেশি রান রয়েছে রাহানের। লেস্টারশায়ারের সঙ্গে চুক্তিতে খুশি রাহানে বলেছেন, ‘‘আর একটা নতুন সুযোগ আমি খুবই উত্তেজিত। লেস্টারশায়ারের হয়ে মাঠে নামার জন্য মুখিয়ে রয়েছি। গত বছর দলের পারফরম্যান্স আমি দেখেছি। খুবই ভাল ফল হয়েছিল। আশা করছি লেস্টারশায়ারের হয়ে ক্রিকেট উপভোগ করব এবং দলের আরও সাফল্যে অবদান রাখতে পারব।’’

জুলাইয়ের মাঝামাঝি সময় রাহানে ইংল্যান্ড যাবেন। প্রথমে তিনি ৫০ ওভারের প্রতিযোগিতায় খেলবেন। ২৪ জুলাই থেকে শুরু হবে ওয়ান ডে কাপ। রাহানের সঙ্গে চুক্তি করে উচ্ছ্বসিত লেস্টারশায়ার কর্তৃপক্ষও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE