Advertisement
০১ অক্টোবর ২০২৪
Women T20WC 2024

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২৮ রানে জয় হরমনপ্রীতদের

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে আত্মবিশ্বাস বাড়িয়ে নিল ভারতের মহিলা ক্রিকেট দল। মঙ্গলবার প্রস্তুতি ম্যাচে হরমনপ্রীতেরা হারালেন দক্ষিণ আফ্রিকাকে। এই ম্যাচে ন’জন বল করলেন ভারতের।

picture of Harmanpreet Kaur

হরমনপ্রীত কাউর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২৪ ২২:৫৪
Share: Save:

মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারালেন হরমনপ্রীত কাউরেরা। প্রথমে ব্যাট করে ভারতীয় দল করে ৭ উইকেটে ১৪৪ রান। জবাবে দক্ষিণ আফ্রিকা করে ৬ উইকেটে ১১৬। প্রতিযোগিতা শুরুর আগে ২৮ রানের এই জয় ভারতীয় মহিলা ক্রিকেটারদের আত্মবিশ্বাস বৃদ্ধি করবে।

টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠান দক্ষিণ আফ্রিকার অধিনায়ক লরা উলভার্ডট। শেফালি বর্মা (শূন্য) শুরুতে আউট হয়ে গেলেও তেমন সমস্যা হয়নি। স্মৃতি মন্ধানা (২২ বলে ২১), জেমাইমা রডরিগেজ (২৬ বলে ৩০), রিচা ঘোষ (২৫ বলে ৩৬), দীপ্তি শর্মাদের (২৯ বলে অপরাজিত ৩৫) আগ্রাসী ব্যাটিং ভারতীয় দলকে লড়াই করার মতো জায়গায় পৌঁছে দেয়। যদিও তিন নম্বরে নেমে রান পেলেন না অধিনায়ক হরমনপ্রীত (১০)। পঞ্চম উইকেটে বাংলার রিচা এবং দীপ্তি ৭০ রান যোগ করেন। উইকেটরক্ষক-ব্যাটার রিচা ২টি করে চার এবং ছয় মারেন। দীপ্তির ব্যাট থেকে এসেছে ২টি চার। দক্ষিণ আফ্রিকার বোলারদের মধ্যে নজর কাড়লেন আয়াবঙ্গা খাকা। তিনি ২৫ রানে ৫ উইকেট নিলেন।

জয়ের জন্য ১৪৫ রানে লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে ধারাবাহিক ব্যবধানে উইকেট হারাল দক্ষিণ আফ্রিকা। দুই ওপেনার উলভার্ডট এবং তাজ়মিন ব্রিটস শুরুটা খারাপ করেননি। ৩৭ রান ওঠে তাঁদের জুটিতে। অধিনায়ক উলভার্ডট করেন ২৬ বলে ২৯। তাজ়মিনের অবদান ২৫ বলে ২২। এ ছাড়া পাঁচ নম্বরে ব্যাট করতে নামা ক্লো ট্রায়ন করলেন ২০ বলে ২৪। শেষ দিকে অ্যানেরি ডার্কসেন ১৬ বলে ২১ রানের অপরাজিত ইনিংস খেলে কিছুটা চেষ্টা করেন। যদিও তা দলকে জয় এনে দেওয়ার পক্ষে যথেষ্ট ছিল না। দক্ষিণ আফ্রিকার আর কোনও ব্যাটার বলার মতো রান করতে পারেননি।

ভারতের বোলারদের মধ্যে সফলতম আশা শোভনা ২১ রানে ২ উইকেট নিলেন। ১টি করে উইকেট পেয়েছেন দীপ্তি, শ্রেয়াঙ্কা পাতিল, হরমনপ্রীত এবং শেফালি। ভারতের হয়ে এ দিনের ম্যাচে বল করলেন ন’জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs South Africa T20I Harmanpreet Kaur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE