Advertisement
২১ সেপ্টেম্বর ২০২৪
Rohit Sharma

ফিল্ডিংয়ের সময় ভারতীয় ক্রিকেটারেরা কি অন্যমনস্ক থাকছেন? ধমক খেতে হল অধিনায়ক রোহিতের

ভারতীয় ক্রিকেটারদের কানে কি পৌঁছচ্ছে না অধিনায়কের বক্তব্য? ধমকও খেতে হচ্ছে। মাঠেই সতীর্থকে বকা দিলেন ভারত অধিনায়ক।

cricket

চেন্নাইয়ে ফিল্ডিং করার সময় রোহিত শর্মা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৪ ১৬:১৫
Share: Save:

মাঠে কি অন্যমনস্ক থাকছেন ভারতীয় ক্রিকেটারেরা? অধিনায়কের নির্দেশও পালন করতে পারছেন না। তাঁদের কানে পৌঁছচ্ছেই না অধিনায়কের বক্তব্য। ধমকও খেতে হচ্ছে। মাঠেই সতীর্থকে বকা দিলেন ভারত অধিনায়ক।

বাংলাদেশের প্রথম ইনিংসে ফিল্ডিং করার সময় কাউকে ইশারায় কিছু নির্দেশ দেওয়ার চেষ্টা করছিলেন রোহিত। কিন্তু সেই ক্রিকেটার হয়তো রোহিতের দিকে তাকাননি। অন্য দিকে তাকিয়ে ছিলেন। কিছু ক্ষণ হাত নেড়ে ডাকার পরে চিৎকার করে ডাকেন রোহিত। তার পরে বলেন, “সব ঘুমিয়ে পড়েছে।” কোন ক্রিকেটার অন্যমনস্ক ছিলেন, তা অবশ্য জানা যায়নি।

কিন্তু এটা স্পষ্ট, সেই ফিল্ডারের উপর রেগে গিয়েছিলেন রোহিত। সাধারণত মাঠে ফিল্ডিং পরিবর্তন করার সময় ইশারায় নির্দেশ দেন অধিনায়ক। কারণ, বাউন্ডারিতে কোনও ফিল্ডার থাকলে চিৎকার করে তাঁকে বলা মুশকিল। ফিল্ডারদের নজর রাখতে হয় কখন অধিনায়ক তাঁকে কিছু বলছেন। এ ক্ষেত্রে সেটাই করেননি সেই ফিল্ডার। এর আগেও একাধিকবার ভারতের বিভিন্ন ফিল্ডারের ক্ষেত্রে এই ঘটনা দেখা গিয়েছে। কখনও রোহিত, কখনও বিরাট কোহলিকে রেগে যেতে দেখা গিয়েছে। ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ় চলাকালীন ফিল্ডিং করার সময় রোহিত রেগে গিয়ে বলেছিলেন, “সবাই বাগানে ঘুরতে এসেছে।” সরফরাজ় খান, ধ্রুব জুরেল, যশস্বী জয়সওয়ালদের এ কথা বলেছিলেন রোহিত। পরে তাঁদের সঙ্গে রোহিত একটি ছবি তুলে তার ক্যাপশনে মজা করে লেখেন, “বাগানে ঘুরে বেড়ানো ছেলেদের সঙ্গে।”

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম ইনিংসে ১৯ বল খেলে ৬ রান করে আউট হন রোহিত। হাসান মাহমুদের অফ স্টাম্পের বাইরের বলে খোঁচা মেরে ফেরেন তিনি। দ্বিতীয় ইনিংসে মাত্র সাত বল খেলে ৫ রান করে আউট হন ভারত অধিনায়ক। এ বার তাসকিন আহমেদের একই ধরনের বলে খোঁচা মারেন তিনি। রোহিত ব্যাটে রান না পেলেও অবশ্য টেস্টে ভাল জায়গায় রয়েছেন ভারত। জয়ের গন্ধ পাচ্ছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma India Vs Bangladesh India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE