Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Lucknow Super Giants

গম্ভীরের জায়গায় মেন্টর হওয়ার দৌড়ে জাহির, পেসারের সঙ্গে কথা বলছে গোয়েন্‌কার লখনউ

লখনউয়ের দায়িত্ব দেওয়া হতে পারে জাহির খানকে। সূত্রের খবর, ভারতের প্রাক্তন পেসারের সঙ্গে কথা বলেছে লখনউ।

Gautam Gambhir

গৌতম গম্ভীর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৪ ১০:১৬
Share: Save:

লখনউ সুপার জায়ান্টসের মেন্টর ছিলেন গৌতম গম্ভীর। সেই জায়গায় দায়িত্ব দেওয়া হতে পারে জাহির খানকে। সূত্রের খবর, ভারতের প্রাক্তন পেসারের সঙ্গে কথা বলেছে লখনউ।

২০২৩ সালে গম্ভীর লখনউ ছেড়ে কলকাতায় চলে আসেন। শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্সের মেন্টর হয়েছিলেন তিনি। এখন যদিও গম্ভীর ভারতীয় দলের কোচ। তিনি লখনউয়ের দায়িত্ব ছাড়ার পর থেকে সেই দলে কোনও মেন্টর ছিলেন না। সঞ্জীব গোয়েন্‌কার দল এ বারে মেন্টরের সন্ধানে। জাহিরকে দলে নিলে একসঙ্গে দু’জনের কাজ হয়ে যাবে বলে মনে করা হচ্ছে। প্রথমত তিনি গম্ভীরের জায়গায় মেন্টরের দায়িত্ব পালন করবেন। সেই সঙ্গে পেস বোলিং কোচ বা পরামর্শদাতার ভূমিকাও পালন করতে পারবেন। আগে এই দায়িত্বে ছিলেন মর্নি মর্কেল। তিনি এখন ভারতীয় দলের বোলিং কোচ।

ভারতীয় দলের বোলিং কোচ হিসাবে জাহির দায়িত্ব নিতে পারেন বলে শোনা গিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত সেই দায়িত্ব দেওয়া হয়েছে মর্কেলকে। তবে তরুণদের তৈরি করার অভিজ্ঞতা জাহিরের রয়েছে। মুম্বই ইন্ডিয়ান্স দলে সেই কাজ করেছেন তিনি। ভারতীয় দলে থাকাকালীন সিনিয়র হিসাবে তরুণ পেসারদের তৈরি করার দায়িত্বও নিয়েছিলেন জাহির। এমন এক জনকে দলে নিলে লখনউয়ের উন্নতি হবে বলেই মনে করা হচ্ছে। কোচ জাস্টিন ল্যাঙ্গারের সঙ্গে করতে হবে জাহিরকে। সেই সঙ্গে থাকবেন লান্স ক্লুজ়নার, জন্টি রোডসেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lucknow Super Giants Zaheer Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE