Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Sourav Ganguly

বাংলাদেশ সিরিজ়ের আগে পন্থকে পরামর্শ সৌরভের, বাংলার বোলারের উপর নজর রাখছেন দাদা

সামনেই বাংলাদেশ সিরিজ়। তার আগে ঋষভ পন্থকে পরামর্শ দিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। আরও এক ক্রিকেটারের দিকে নজর রাখার কথা বলেছেন সৌরভ।

cricket

ঋষভ পন্থ (বাঁ দিকে) ও সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:৩৪
Share: Save:

৬৩৪ দিন পরে ভারতের টেস্ট দলে ফিরেছেন ঋষভ পন্থ। বাংলাদেশের বিরুদ্ধে দেখা যাবে তাঁকে। লাল বলের ক্রিকেটে প্রত্যাবর্তনের আগে পন্থকে পরামর্শ দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। আরও এক ক্রিকেটারের দিকে নজর রাখার কথা বলেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া একটি সাক্ষাৎকারে পন্থকে নিয়ে মুখ খোলেন সৌরভ। তিনি বলেন, “আমার মতে পন্থ ভারতের অন্যতম সেরা টেস্ট ব্যাটার। ও যে দলে ফিরেছে তাতে আমি অবাক হইনি। ও ভারতের হয়ে অনেক টেস্ট খেলবে। যদি আগের মতোই খেলে তা হলে ভারতের সর্বকালের অন্যতম সেরা টেস্ট ব্যাটার হবে পন্থ। কিন্তু আমার মনে হয়, ছোট ফরম্যাটে ওকে আরও উন্নতি করতে হবে। ওর যা প্রতিভা তাতে এই ক্ষমতা পন্থের আছে।”

আইপিএলে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক পন্থ। সেই দলের ডিরেক্টর অফ ক্রিকেট সৌরভ। আগেও অনেক বার সৌরভ জানিয়েছেন, পন্থ তাঁর অন্যতম পছন্দের ক্রিকেটার। কিন্তু আইপিএলে এখনও পর্যন্ত সফল নন পন্থ। সেই কারণেই হয়তো তাঁকে পরামর্শ দিয়েছেন দাদা।

বাংলাদেশ সিরিজ়ে দলে জায়গা পেয়েছেন আকাশ দীপ। বাংলার পেসারকে নিয়ে উচ্ছ্বসিত সৌরভ। তাঁর মতে, প্রত্যেকের নজর রাখা উচিত আকাশ দীপের উপর। সৌরভ বলেন, “আমি ওকে বাংলার হয়ে খেলতে দেখেছি। জোরে দৌড়। বলের গতি ভাল। টানা অনেক ওভার বল করতে পারে। সিরাজ বা শামির মতোই গতি ওর। আকাশ দীপের দিকে নজর রাখা উচিত সকলের।”

ভারতের বিরুদ্ধে ১৯ সেপ্টেম্বর থেকে সিরিজ় শুরু ভারতের। প্রথম টেস্ট হবে চেন্নাইয়ে। কানপুরে হবে দ্বিতীয় টেস্ট। তার পরে তিনটি টি-টোয়েন্টি খেলবে দুই দেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sourav Ganguly Rishabh Pant Akash Deep
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE