Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
BCCI

বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ়ের আগে পরিবর্তন, আগরকরের নির্বাচক কমিটিতে ভারতের প্রাক্তন সহকারী কোচ

পরিবর্তন হল ভারতীয় ক্রিকেট দলের নির্বাচক কমিটিতে। দলের প্রাক্তন এক সহকারী কোচকে এ বার দেখা যাবে নির্বাচকের ভূমিকায়। আঙ্কোলার পরিবর্ত হিসাবে তাঁকে আনা হল।

picture of Ajit Agarkar

অজিত আগরকর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৪ ২০:৩৯
Share: Save:

বাংলাদেশের বিরুদ্ধে টেস্টে সিরিজ়ের আগে জাতীয় নির্বাচক কমিটিতে পরিবর্তন। নতুন নির্বাচক হলেন অজয় রাতরা। সলিল আঙ্কোলার স্থলাভিষিক্ত হলেন তিনি। মঙ্গলবার ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এই পরিবর্তনের কথা জানিয়েছেন।

ভারতীয় দলের দক্ষিণ আফ্রিকা সফরে এক দিনের সিরিজ়ে অন্যতম সহকারী কোচ ছিলেন রাতরা। প্রাক্তন উইকেটরক্ষক-ব্যাটারকে এ বার দেখা যাবে নতুন ভূমিকায়। অজিত আগরকরের নেতৃত্বে ভারতীয় দল নির্বাচন করবেন তিনি। বাংলাদেশের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজ়ের দল নির্বাচন থেকেই কাজ শুরু করবেন তিনি।

বিসিসিআই সমাজমাধ্যমে জানিয়েছে, ‘‘জাতীয় নির্বাচক কমিটির অন্য সদস্যদের সঙ্গে এখন থেকে অজয় রাতরাও দল নির্বাচনের দায়িত্ব সামলাবেন। আগামী দিনে বিশ্বমঞ্চে যে তরুণেরা ভারতীয় ক্রিকেটের প্রতিনিধিত্ব করবে, তাদের সঙ্গে কাজ করবেন রাতরা। অসম, পঞ্জাব এবং উত্তরপ্রদেশের কোচ হিসাবে কাজ করার অভিজ্ঞতা রয়েছে তাঁর। ভারতীয় দলের সঙ্গেও অতীতে কাজ করেছেন। এই অভিজ্ঞতা তাঁর নতুন ভূমিকায়ও সহায়ক হবে।’’

ছ’টি টেস্ট এবং ১২টি এক দিনের আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে রাতরার। ৯০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন তিনি। ২০০০ সালে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন। ২০১৫ সালে অবসর নেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE