Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
India vs Sri Lanka

ভারতের মতো নতুন নেতা শ্রীলঙ্কারও, কারা সুযোগ পেলেন সূর্যদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ের দলে?

টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের ব্যর্থতার দায় নিয়ে নেতৃত্বে ইস্তফা দিয়েছিলেন হাসরঙ্গ। ভারতের বিরুদ্ধে সিরিজ়ের জন্য তাই নতুন অধিনায়ক বেছে নিতে হল শ্রীলঙ্কা ক্রিকেটকে।

picture of SuryaKumar Yadav

সূর্যকুমার যাদব। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২৪ ১৩:২৮
Share: Save:

আগামী ২৭ জুলাই থেকে শুরু হবে ভারত-শ্রীলঙ্কা তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ়। তার চার দিন আগে ভারতের মতোই নতুন অধিনায়কের নাম ঘোষণা করল শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডও। একই সঙ্গে ঘোষণা করা হল দলও।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর নেতৃত্বে ইস্তফা দিয়েছিলেন ওয়ানিন্দু হাসরঙ্গ। তাই নতুন অধিনায়ক বেছে নিতে হল শ্রীলঙ্কার ক্রিকেট কর্তাদের। ২০ ওভারের ক্রিকেটে এ বার শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেবেন চরিথ আসালঙ্কা। ভারতের বিরুদ্ধে সিরিজ়ের জন্য ১৬ জনের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। দলে ফেরানো হয়েছে কুশল পেরেরাকে। তারুণ্য এবং অভিজ্ঞতার মিশেলে দল বেছে নেওয়ার চেষ্টা করেছেন দ্বীপরাষ্ট্রের নির্বাচকেরা।

ভারতীয় দলও টি-টোয়েন্টি সিরিজ় খেলবে নতুন অধিনায়কের নেতৃত্বে। বিশ্বকাপের পর রোহিত শর্মা অবসর নেওয়ায় নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়েছে সূর্যকুমার যাদবকে। বিশ্বকাপের পর পরিবর্তন হয়েছে দু’দলের কোচও। ভারতীয় দলের কোচের দায়িত্ব নিয়েছেন গৌতম গম্ভীর। শ্রীলঙ্কার অন্তর্বর্তী কোচ হয়েছেন সনৎ জয়সূর্য। ফলে দু’দলই নতুন ভাবে শুরু করবে এই সিরিজ় থেকে। দু’দলের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ হবে ২৮ জুলাই। তৃতীয় ম্যাচ ৩০ জুলাই। সব ম্যাচই হবে পাল্লেকেলে।

শ্রীলঙ্কার ঘোষিত দল: চরিথ আসালঙ্কা (অধিনায়ক), পাথুম নিশাঙ্কা, কুশল পেরেরা, আভিষ্কা ফার্নান্ডো, কুশল মেন্ডিস, দীনেশ চণ্ডীমল, কামিন্ডু মেন্ডিস, দাসুন শনাকা, ওয়ানিন্দু হাসরঙ্গ, দুনিথ ওয়েল্লালাগে, মাহিশ থিকশানা, চামিন্দু বিক্রমসিংহে, মাথিশা পাতিরানা, নুয়ান তুষারা, দুষ্মন্ত চামিরা এবং বিনুরা ফার্নান্ডো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE