Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Ben Stokes

পাকিস্তানের বিরুদ্ধে ১৭ জনের দল ঘোষণা ইংল্যান্ডের, ফিরলেন বেন স্টোকস

অধিনায়ক বেন স্টোকসকে রেখেই দল ঘোষণা করা হয়েছে। চোটের কারণে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলতে পারেননি তিনি। অক্টোবরে শুরু হবে পাকিস্তান সিরিজ়।

Ben Stokes

বেন স্টোকস। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২২
Share: Save:

পাকিস্তানের বিরুদ্ধে তিন টেস্টের সিরিজ় খেলবে ইংল্যান্ড। ১৭ জনের দল ঘোষণা করল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। অধিনায়ক বেন স্টোকসকে রেখেই দল ঘোষণা করা হয়েছে। চোটের কারণে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলতে পারেননি তিনি। অক্টোবরে শুরু হবে সেই সিরিজ়।

পাকিস্তানে খেলতে যাবে ইংল্যান্ড। তাই দলে ফিরেছেন স্পিনার জ্যাক লিচ। তিনিও চোটের কারণে খেলতে পারছিলেন না। ভারতের বিরুদ্ধে হায়দরাবাদে খেলতে গিয়ে চোট লেগেছিল লিচের। তার পর থেকে খেলতে পারছিলেন না তিনি। পাকিস্তানের বিরুদ্ধে তাঁকে রেখেই দল ঘোষণা করল ইংল্যান্ড।

ইংল্যান্ড দলে সাত জন পেসার রয়েছেন। সেই সঙ্গে রয়েছেন চার জন স্পিনার। শ্রীলঙ্কার বিরুদ্ধে অভিষেক হওয়া বাঁহাতি পেসার জস হালকেও দলে নেওয়া হয়েছে। ৬ ফুট ৭ ইঞ্চির পেসার অভিষেক ম্যাচে তিনটি উইকেট নেন। ব্যাট হাতে করেন ৯ রান।

দলে ফেরানো হয়েছে ওপেনার জ্যাক ক্রলিকেও। ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে জুলাই মাসে খেলতে গিয়ে চোট লেগেছিল তাঁর। ২৬ বছরের এই ক্রিকেটারের ডান হাতের কনিষ্ঠায় চোট লেগেছিল। পাকিস্তান সফরের আগে তিনি সুস্থ হয়ে যাবেন বলেই মনে করছেন নির্বাচকেরা। পাকিস্তানের বিরুদ্ধে তিনি বরাবর রান পেয়েছেন। ৫ ম্যাচে ৫৫৫ রান করেছেন ক্রলি। রয়েছে দ্বিশতরানও।

৭ অক্টোবর থেকে শুরু পাকিস্তান-ইংল্যান্ড টেস্ট সিরিজ়। দ্বিতীয় টেস্ট শুরু ১৫ অক্টোবর। তৃতীয় টেস্ট শুরু ২৪ অক্টোবর থেকে। তবে সেই ম্যাচগুলি কোন কোন মাঠে হবে তা এখনও ঘোষণা করা হয়নি।

ইংল্যান্ড দল: বেন স্টোকস (অধিনায়ক), রেহান আহমেদ, গুস অ্যাটকিনসন, শোয়েব বশির, হ্যারি ব্রুক, ব্রাইডন কার্স, জর্ডন কক্স, জ্যাক ক্রলি, বেন ডাকেট, জস হাল, জ্যাক লিচ, অলি পোপ, ম্যাথু পটস, জো রুট, জেমি স্মিথ, অলি স্টোন এবং ক্রিস ওকস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ben Stokes Pakistan England
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE