Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
BCCI

উদ্বোধনের অপেক্ষায় নতুন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি, কী কী থাকছে? ছবি প্রকাশ করে জানালেন জয় শাহ

বেঙ্গালুরুতে তৈরি হচ্ছে আরও একটি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি। সেটি তৈরির কাজ প্রায় শেষের পর্যায়ে। কেমন হতে পারে নতুন এনসিএ, তাতে কী কী থাকবে, তা একটি পোস্টের মাধ্যমে জানালেন জয় শাহ।

cricket

জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির একটি মাঠ। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৪ ২২:১৩
Share: Save:

বেঙ্গালুরুতে তৈরি হচ্ছে আরও একটি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি (এনসিএ)। সেটি তৈরির কাজ প্রায় শেষের পর্যায়ে। আর কিছু দিন পরেই উদ্বোধন হতে পারে। কেমন হতে পারে নতুন এনসিএ, তাতে কী কী থাকবে, তা একটি পোস্টের মাধ্যমে জানালেন জয় শাহ।

শনিবার সমাজমাধ্যমে একটি পোস্ট করে বোর্ড সচিব লিখেছেন, “অত্যন্ত খুশির সঙ্গে জানাতে চাই যে, বেঙ্গালুরুতে বোর্ডের নতুন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির কাজ প্রায় সম্পূর্ণ হয়ে গিয়েছে। আর কিছু দিনের মধ্যেই তার উদ্বোধন হবে। সেখানে তিনটি বিশ্বমানের মাঠ থাকছে। পাশাপাশি ৪৫টি অনুশীলনের পিচ, ইন্ডোর ক্রিকেট পিচ, অলিম্পিক্সের ধাঁচে সুইমিং পুল এবং স্টেট-অফ-দ্য-আর্ট প্রস্তুতি, রিকভারি এবং ক্রীড়া বিজ্ঞানের পরিষেবা পাওয়া যাবে।”

তাঁর সংযোজন, “এই উদ্যোগের ফলে দেশের বর্তমান এবং আগামী দিনের ক্রিকেটারেরা সেরা পরিবেশে নিজেদের দক্ষতায় শান দেওয়ার সুযোগ পাবে।”

উল্লেখ্য, ভারতে নতুন নতুন ক্রিকেটার উঠে আসার নেপথ্যে এনসিএ-র অবদান অনস্বীকার্য। চোট সারাতে বা নিজেকে আরও ক্ষুরধার করে তুলতে ক্রিকেটারেরা নিয়মিত এনসিএ-তে যান। যশপ্রীত বুমরা এবং ঋষভ পন্থ চোট পাওয়ার পর এনসিএ-তে গিয়েই সুস্থ হয়েছেন। পাশাপাশি, আন্তর্জাতিক সফরের আগে ভারতীয় দলের ক্রিকেটারেরাও এনসিএ-তে এক বার হলেও ঘুরে যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI Jay Shah NCA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE