Advertisement
১৬ অক্টোবর ২০২৪
Shakib Al Hasan

মিরপুর টেস্টে শাকিবকে রেখেই দল ঘোষণা, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে খেলেই অবসর

শাকিব আগেই জানিয়েছিলেন যে, মিরপুরে খেলে টেস্ট থেকে অবসর নিতে চান। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেই ম্যাচের দল ঘোষণা করল বাংলাদেশ। শাকিবকে দলে রাখা হয়েছে।

Shakib Al Hasan

শাকিব আল হাসান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৪ ২০:২৭
Share: Save:

শাকিব আল হাসানকে রেখেই প্রথম টেস্টের দল ঘোষণা করল বাংলাদেশ। তিনি আগেই জানিয়েছিলেন যে, মিরপুরে খেলে টেস্ট থেকে অবসর নিতে চান। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেই ম্যাচের দল ঘোষণা করল বাংলাদেশ। শাকিবকে দলে রাখা হয়েছে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে দু’টি টেস্ট খেলবে বাংলাদেশ। প্রথম টেস্ট মিরপুরে। সেই ম্যাচ খেলেই অবসর নেবেন শাকিব। ১৫ জনের যে দল ঘোষণা করা হয়েছে তাতে রাখা হয়েছে তাঁকে। যদিও বাংলাদেশে শাকিবের যাওয়া নিয়ে প্রশ্ন উঠছিল। তাঁর বিরুদ্ধে খুনের অভিযোগ করা হয়েছে। সেই কারণে দেশে ফিরলে তাঁর গ্রেফতার হওয়ার আশঙ্কা রয়েছে। শাকিব জানিয়েছিলেন, তাঁর সুরক্ষার ব্যবস্থা ঠিক থাকলে ঘরের মাঠে খেলে অবসর নেবেন। বিসিবি শাকিবকে রেখে দল ঘোষণা করায় মনে করা হচ্ছে ঘরের মাঠে খেলার সুযোগ পাবেন তিনি।

ভারতের বিরুদ্ধে শেষ টেস্টে দলে ছিলেন খালেদ আহমেদ। সেই পেসারকে বাদ দেওয়া হয়েছে। ভারতের বিরুদ্ধে টেস্টে যে ১৬ জনের দল ছিল তা থেকে শুধু খালেদ বাদ পড়েছেন। বাকি ১৫ জনকে রেখেই দল ঘোষণা করা হয়েছে। ভারতে এসে ০-২ হেরেছিল বাংলাদেশ। খালেদ বাদে সেই দলই খেলবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে।

বাংলাদেশ দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), শাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, মমিনুল হক, মুশফিকুর রহিম, শাকিব আল হাসান, লিটন দাস, জাকের আলি, মেহিদি হাসান, তাইজুল ইসলাম, নইম হাসান, তাসকিন আহমেদ, হাসান মেহমুদ এবং নাহিদ রানা।

অন্য বিষয়গুলি:

Shakib Al Hasan Bangladesh South Africa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE