Advertisement
২২ সেপ্টেম্বর ২০২৪
England vs Australia

আন্তর্জাতিক ক্রিকেটে নতুন মাইলফলক স্পর্শ রশিদের, কী নজির গড়লেন ইংল্যান্ডের স্পিনার

দ্বিতীয় এক দিনের ম্যাচেও অস্ট্রেলিয়ার কাছে হার ইংল্যান্ডের। ৬৮ রানের হারের যন্ত্রণার মধ্যে ইংল্যান্ড শিবিরে স্বস্তি শুধু রশিদের মাইলফলক স্পর্শ।

Picture of Adil Rashid

আদিল রশিদ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৪ ০৯:৫৬
Share: Save:

আন্তর্জাতিক ক্রিকেটে নজির গড়লেন আদিল রশিদ। ইংল্যান্ডের প্রথম স্পিনার হিসাবে এক দিনের আন্তর্জাতিক ক্রিকেটে ২০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন তিনি। সব মিলিয়ে ইংল্যান্ডের তৃতীয় বোলার হিসাবে এই কৃতিত্ব অর্জন করলেন।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচে ২০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন রশিদ। গ্লেন ম্যাক্সওয়েলকে আউট করে ২০০ উইকেট পূর্ণ করেন এক দিনের ক্রিকেটে। ইংল্যান্ডের প্রথম এবং বিশ্বের দ্বাদশ স্পিনার হিসাবে এই কীর্তি গড়লেন। ১৩৭তম ম্যাচ খেলতে নেমে এই মাইলফলক স্পর্শ করলেন রশিদ। এর আগে ইংল্যান্ডের দুই প্রাক্তন জোরে বোলার ড্যারেন গঘ এবং জেমস অ্যান্ডারসনের এই কৃতিত্ব রয়েছে। স্পিনারদের মধ্যে এক দিনের আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে উইকেট রয়েছে মুথাইয়া মুরলিথরনের। শ্রীলঙ্কার প্রাক্তন স্পিনারের সংগ্রহে রয়েছে এক দিনের ক্রিকেটের ৫৩৪টি উইকেট।

দ্বিতীয় এক দিনের ম্যাচে ৬৮ রানে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করে মিচেল মার্শের দল করে ২৭০ রান। দলের পক্ষে সর্বোচ্চ অ্যালেক্স ক্যারির ৭৪ রান। মার্শ করেছেন ৬০। ৪৪.৪ ওভারে শেষ হয়ে যায় তাঁদের ইনিংস। জবাবে ইংল্যান্ডের ইনিংস শেষ ৪০.২ ওভারে ২০২ রানে শেষ হয়। ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ রান জেমি স্মিথের ৪৯। পাঁচ ম্যাচের সিরিজ়ে ২-০ ব্যবধানে এগিয়ে গেল অস্ট্রেলিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Adil Rashid ODI Milestone
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE