Advertisement
২১ সেপ্টেম্বর ২০২৪
India vs Australia

ভারতকে কালিমালিপ্ত করার চেষ্টা করেছিল অস্ট্রেলিয়া, পাঁচ বছর আগের গোপন কথা ফাঁস আকাশের

আধুনিক ক্রিকেটে ভারত এবং অস্ট্রেলিয়ার শত্রুতার কথা কারওরই অজানা নয়। পাঁচ বছর আগে সে রকমই একটি অভিজ্ঞতার কথা প্রকাশ্যে এনেছেন আকাশ চোপড়া। জানিয়েছেন, কী ভাবে ভারতীয় ক্রিকেটারদের কালিমালিপ্ত করার চেষ্টা করেছিল অস্ট্রেলিয়া।

cricket

রোহিত শর্মা (বাঁ দিকে) এবং প্যাট কামিন্স। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৬
Share: Save:

আধুনিক ক্রিকেটে ভারত এবং অস্ট্রেলিয়ার শত্রুতার কথা কারওরই অজানা নয়। এক দেশ অপর দেশে গেলে কতটা কঠিন পরিস্থিতির সম্মুখীন হতে হয় তা-ও অনেকে জানেন। পাঁচ বছর আগে সে রকমই একটি অভিজ্ঞতার কথা প্রকাশ্যে এনেছেন আকাশ চোপড়া। জানিয়েছেন, কী ভাবে ভারতীয় ক্রিকেটারদের কালিমালিপ্ত করার চেষ্টা করেছিল অস্ট্রেলিয়া।

২০১৮-১৯ সফরের কথা উল্লেখ করে আকাশ জানিয়েছেন, কী ভাবে ম্যাচের নির্দিষ্ট অংশ সম্পাদনা করে অস্ট্রেলীয় সংবাদমাধ্যমের কাছে ছড়িয়ে দেওয়া হয়েছিল যাতে ভারতীয় ক্রিকেটারদের বদনাম হয়।

আকাশ বলেছেন, “ভিডিয়ো ছেড়ে দেওয়ার ব্যাপারে ওদের সুখ্যাতি রয়েছে। আমার সামনেই একটা ঘটনা ঘটেছিল। ৩০ গজ বৃত্তের মধ্যে ফিল্ডিং করার সময় ইশান্ত শর্মা আর রবীন্দ্র জাডেজার মধ্যে কথা কাটাকাটি হয়। সম্প্রচারকারী সংস্থার স্টাম্প মাইকে সে সব ধরা পড়ে। আমার সামনেই ওরা সে টুকু অংশ কেটে সংবাদমাধ্যমের মধ্যে ছড়িয়ে দিয়েছিল। এর পর ক্রিকেটারেরা মাঠ ছাড়ার সময় আমি ভাবছিলাম, একটা নির্বিষ ঘটনা নিয়ে মাতামাতি করে ওরা কী পেতে চাইছে।”

আকাশ জানিয়েছেন, সেই সময় রিকি পন্টিংও ধারাভাষ্য দিচ্ছিলেন। নিজে অস্ট্রেলীয় হয়েও ঘটনার নিন্দা করেন তিনি। পর ক্ষণেই রূপ পাল্টে ফেলেন। আকাশের কথায়, “রিকি বলেছিল অস্ট্রেলিয়া তিলকে তাল বানাতে চাইছে। তার পরে ধারাভাষ্য দিতে গিয়ে ভারতীয় দলের কড়া সমালোচনা করেছিল। আমি বিশ্বাসই করতে পারিনি কিছু ক্ষণ আগে ও অন্য কথা বলেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE