Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Carlos Alcaraz

উইম্বলডন জয়ের পর নাচের মঞ্চও মাতিয়ে দিলেন আলকারাজ়‌, পেলেন সচিনের শুভেচ্ছাও

শুধু কোর্টে টেনিস র‌্যাকেট হাতে নয়, নাচের মঞ্চ মাতিয়ে দিতেও জুড়ি নেই কার্লোস আলকারাজ়ের। রাতে পার্টিতে আলকারাজ়কে দেখা গেল মেয়েদের বিজয়ী বারবোরা ক্রেচিকোভার সঙ্গে নাচতে। তার আগে পেলেন সচিন তেন্ডুলকরের শুভেচ্ছা।

tennis

ট্রফি হাতে কার্লোস আলকারাজ়। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৪ ১০:৫৬
Share: Save:

উইম্বলডনের ফাইনালে নোভাক জোকোভিচকে স্ট্রেট সেটে হারিয়েছেন। ঘাসের কোর্টে নিজের রাজত্ব প্রতিষ্ঠার দিকে আরও এক ধাপ এগিয়ে গিয়েছেন। শুধু কোর্টে টেনিস র‌্যাকেট হাতে নয়, কোর্টের বাইরে নাচের মঞ্চ মাতিয়ে দিতেও জুড়ি নেই কার্লোস আলকারাজ়ের। খেলা শেষ হওয়ার পরে রাতে পার্টিতে আলকারাজ়কে দেখা গেল মেয়েদের বিজয়ী বারবোরা ক্রেচিকোভার সঙ্গে নাচতে। তার আগে পেলেন সচিন তেন্ডুলকরের শুভেচ্ছা।

উইম্বলডনের প্রথা অনুযায়ী, প্রতিযোগিতা শেষের পার্টিতে পুরুষ এবং মহিলাদের বিভাগে ট্রফিজয়ী খেলোয়াড়কে একে অপরের সঙ্গে নাচতে হয়। ম্যাচের পরে আলকারাজ়কে এ নিয়ে প্রশ্ন করায় লজ্জায় পড়ে গিয়েছিলেন স্পেনের খেলোয়াড়। বলেছিলেন, “টেনিস র‌্যাকেট হাতে আমি যতটা আত্মবিশ্বাসী, ততটা ভাল নাচতে পারি না। দেখা যাক আজ রাতে কী হয়।” যদিও আলকারাজ়‌ খারাপ নাচেননি। বারবোরার কোমরে হাত দিয়ে তাঁর নাচ নজর কেড়ে নিয়েছে অনেকেরই।

তার আগে আলকারাজ়কে নিয়ে এক্স হ্যান্ডলে (সাবেক টুইটার) বার্তা লিখেছিলেন সচিন। প্রথমে হিন্দিতে একটি বাক্য লেখেন, যার বঙ্গানুবাদ করলে দাঁড়ায়, “এ বার থেকে টেনিসে একজনই রাজ করবে, আলকারাজ়‌।” তার পরে তিনি লেখেন, “বিশ্বমানের একজন প্রতিপক্ষের বিরুদ্ধে উইম্বলডন ফাইনালে স্ট্রেট সেটে জেতা সহজ কাজ নয়। যে গতি, শক্তি, নিখুঁত শট এবং উদ্দীপনা দেখলাম, তাতে মনে হচ্ছে আগামী কয়েক বছরে আলকারাজ়‌ই শাসন করবে। জোকার যে ভাবে হার-জিতকে একই মানসিকতা দিয়ে মেনে নেয়, তার জন্য ওকেও কুর্নিশ। এক জন সত্যিকারের ক্রীড়াবিদের সেটাই আসল পরিচিতি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE