Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Wimbledon 2024

উইম্বলডন ফাইনালে ক্যানসার-আক্রান্ত যুবরানি, মেয়েকে সঙ্গে নিয়ে দেখলেন আলকারাজ়ের জয়

রবিবার উইম্বলডনের ফাইনালে দেখা গেল কেট মিডলটনকে। সেন্টার কোর্টের রয়্যাল বক্সে বসে দেখলেন নোভাক জোকোভিচ বনাম কার্লোস আলকারাজ়ের ম্যাচ।

Kate Middleton Alcaraz

কেট মিডলটন ট্রফি তুলে দিচ্ছেন উইম্বলডনজয়ী কার্লোস আলকারাজ়ের হাতে। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৪ ২১:৪৬
Share: Save:

চার মাস আগে জানিয়েছিলেন তিনি ক্যানসার আক্রান্ত। সেই খবর পাওয়ার পর এক মাস আগে প্রথম বার জনসমক্ষে দেখা গিয়েছিল কেট মিডলটনকে। রবিবার উইম্বলডনের ফাইনালেও তাঁকে দেখা গেল রয়্যাল বক্সে। সেন্টার কোর্টে বসে দেখলেন নোভাক জোকোভিচ বনাম কার্লোস আলকারাজ়ের লড়াই। ম্যাচ শেষে প্রথা মেনে তিনিই ট্রফি তুলে দিলেন আলকারাজ়ে হাতে।

৪২ বছরের কেট রবিবার বেগনি রংয়ের পোশাক পরে এসেছিলেন সেন্টার কোর্টে। চোখে কালো চশমা। সঙ্গে ছিল ৯ বছরের মেয়ে শার্লট। ব্রিটেনের যুবরানি সেন্টার কোর্টে ঢুকতেই দর্শকেরা উঠে দাঁড়িয়ে করতালি দেন। ৩০ সেকেন্ড ধরে চলে সেই অভিবাদন। কেটও হাত নেড়ে সকলের অভ্যর্থনা গ্রহণ করেন। রয়্যাল বক্সে কেট বসেছিলেন টম ক্রুজ়, জ়েন্ডায়া এবং হিউ জ্যাকম্যানের কাছে।

গত মাসে ব্রিটেনের রাজা তৃতীয় চার্লসের সরকারি জন্মদিন উপলক্ষে সেন্ট্রাল লন্ডনে সেনাবাহিনীর কুচকাওয়াজ ছিল। সেখানেই জুড়িগাড়িতে চেপে তিন সন্তানকে নিয়ে এসেছিলেন যুবরানি। ক্যানসার আক্রান্ত হওয়ার পর সেটাই ছিল জনসমক্ষে তাঁর প্রথম আবির্ভাব। তার আগে একটি বিবৃতিও দিয়েছিলেন কেট। সেখানে জানিয়েছিলেন, তাঁর শরীরের উন্নতি হচ্ছে।

এই বছর মার্চ মাসে একটি ভিডিয়ো প্রকাশ করে কেট জানিয়েছিলেন তিনি ক্যানসার আক্রান্ত। তিনি বলেছিলেন, “খবরটি প্রচণ্ড ধাক্কা দিয়েছে আমাদের। গত কয়েক মাস খুব কঠিন ছিল।” তবে, যুবরানির কোথায় ক্যানসার হয়েছে বা রোগটি কোন পর্যায়ে রয়েছে, সে বিষয়ে রাজপরিবারের তরফে বিস্তারিত কিছু জানানো হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE